প্রথম আলো সাংবাদিক শামসুজ্জামানের জামিন আবেদন, শুনানি দুপুরে

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় জামিন চেয়ে আবেদন করেছেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক (সাভারে কর্মরত) শামসুজ্জামান শামস।
শামসুজ্জামান। ছবি: প্রথম আলোর সৌজন্যে

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় জামিন চেয়ে আবেদন করেছেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক (সাভারে কর্মরত) শামসুজ্জামান শামস।

আজ সোমবার সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টে আইনজীবীর মাধ্যমে তিনি জামিন চেয়ে আবেদন করেন।

তার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'এর আগে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত জামিন আবেদন নাকচ করে শামসুজ্জামানকে কারাগারে পাঠিয়েছিলেন। আমরা আজ আবারো জামিন চেয়ে আবেদন করেছি। দুপুর দেড়টার দিকে আমাদের আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।'

প্রসঙ্গত, আইনজীবী আবদুল মালেক (মশিউর মালেক) গত বুধবার মধ্যরাতে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। এতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়।

মামলাটি দায়েরের প্রায় ২০ ঘণ্টা আগে সাংবাদিক শামসুজ্জামানকে তার সাভারের বাসা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয় দিয়ে তুলে আনা হয়। বৃহস্পতিবার এই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

ঢাকার সিএমএম আদালত গত বৃহস্পতিবার শামসুজ্জামানের জামিন আবেদন নামঞ্জুর করলে প্রথমে তাকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়, পরদিন নেওয়া হয় কাশিমপুর কারাগারে। এরপর শনিবার তাকে আবারো কেরানীগঞ্জ কারাগারে আনা হয়। বর্তমানে তিনি সেখানে আছেন।

Comments