টেকনাফে ৫ রোহিঙ্গা শিশু অপহরণ, মুক্তিপণ দাবি

কক্সবাজার জেলার টেকনাফের হ্নীলার জাদিমুড়া এলাকা থেকে অপহৃত রোহিঙ্গা ৫ শিশুর পরিবারের কাছে মুক্তিপণ দাবি করা হয়েছে।

কক্সবাজার জেলার টেকনাফের হ্নীলার জাদিমুড়া এলাকা থেকে অপহৃত রোহিঙ্গা ৫ শিশুর পরিবারের কাছে মুক্তিপণ দাবি করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকাল চারটায় টায় নয়াপাড়ার রেজিস্টার্ড ক্যাম্পের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. একরাম সাংবাদিকদের এই কথা জানিয়েছেন।

তিনি জানান, গতকাল সোমবার দুপুরে জাদিমুড়ার নেচার পার্ক থেকে মুখোশধারী ৭-৮ সশস্ত্র সন্ত্রাসী শিশুদের অপহরণ করে পার্শ্ববর্তী পাহাড়ে নিয়ে যায়। এর পর অপহৃতদের পরিবারের কাছে ফোনে মুক্তিপণ দাবি করা হয়।

অপহৃতরা হল, টেকনাফের নয়াপাড়ার রেজিস্টার্ড ক্যাম্পের সি ব্লকের হাবিবুর রহমানের ছেলে মো. বেলাল, মোহাম্মদ ইলিয়াসের ছেলে নূর কামাল, উবায়দুল্লাহর ছেলে নূর আরাফাত, বি ব্লকের মো. রফিকের ছেলে ওসমান, ডি ব্লকের মাহাত আমিনের ছেলে নুর কামাল। এদের সবার বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্যে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার মো. জামাল পাশা বলেন, ঈদ উপলক্ষে শিশুরা বাইরে ঘুরাঘুরি করতে গিয়েছিল। নেচার পার্ক এলাকা থেকে তাদের অপহরণ করা হয়। তাদের উদ্ধারের জন্য অভিযান চলছে। তবে মুক্তিপণের বিষয়ে শিশুদের পরিবার থেকে পুলিশকে কিছু জানানো হয়নি।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম বলেন, অপহরণের কথা তিনি শুনেছেন তবে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অপহৃতদের উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Comments