রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ-দুর্বৃত্ত গোলাগুলির পর গ্রেপ্তার ৪

আটককৃতরা রোহিঙ্গা সশস্ত্র গোষ্ঠী আরসার সদস্য বলে পুলিশ জানিয়েছে।
কক্সবাজার
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলির ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

আটককৃতরা রোহিঙ্গা সশস্ত্র গোষ্ঠী আরসার সদস্য বলে পুলিশ জানিয়েছে।

আজ শুক্রবার দুপুরে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক ছৈয়দ হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

এপিবিএন সদস্যরা বৃহস্পতিবার রাতে বালুখালী ৭ নম্বর ক্যাম্পের জি-ব্লকে অভিযান চালালে এই গোলাগুলির ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন—লম্বাশিয়া-২ (পূর্ব) নম্বর ক্যাম্পের বাসিন্দা মো. জোবায়ের (২০), কুতুপালং ৬ নম্বর ক্যাম্পের নূর মোহাম্মদ (২৫), মোসা বিবি (১৮) ও কুতুপালং ৫ নম্বর ক্যাম্পের জমিলা বেগম (৪৮)।

অতিরিক্ত ডিআইজি ছৈয়দ হারুন অর রশীদ বলেন, 'বালুখালী ৭ নম্বর ক্যাম্পে আরসার ১০-১৫ জন সদস্য অবস্থান করছে, এমন খবরে এপিবিএনের একটি দল সেখানে অভিযান চালায়। সে সময় দুষ্কৃতিকারীরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পরে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়লে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।'

'পরে আজ সকালে কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের একটি ঘরে আরসা সন্ত্রাসী ছমিউদ্দিন ও তার সহযোগীরা অবস্থান করছে, এমন খবর পায় এপিবিএন। সেখানে অভিযান শুরু করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ছমিউদ্দিন পালিয়ে যেতে সক্ষম হয়। তবে ওই ঘরে থাকা ২ নারীসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়,' যোগ করেন তিনি।

পুলিশ জানায়, তাদের একজন গুলিবিদ্ধ ছিল। এছাড়া, ওই ঘর তল্লাশি করে ৪টি দেশীয় বন্দুক, বেশকিছু গুলি, কার্তুজ, খালি ম্যাগাজিন, ৪টি ওয়াকিটকি ও ৫টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আটককৃতদের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা করা হয়েছে।

Comments