১২ বারের মতো পেছাল শাহিনউদ্দিন হত্যা মামলার প্রতিবেদন জমার তারিখ

২০২১ সালের ১৬ মে রাজধানীর পল্লবীতে ৭ বছরের ছেলের সামনে মো. শাহিনউদ্দিনকে হত্যার ঘটনা ঘটে।
১২ বারের মতো পেছাল শাহিন উদ্দিন হত্যা মামলার প্রতিবেদন জমার তারিখ
স্টার ফাইল ফটো

ব্যবসায়ী মো. শাহিনউদ্দিন হত্যার ঘটনায় সাবেক সংসদ সদস্য এমএ আওয়াল ও ১৪ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন আগামী ২৫ জুনের মধ্যে জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) কে নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত।

২০২১ সালের ১৬ মে রাজধানীর পল্লবীতে ৭ বছরের ছেলের সামনে মো. শাহিনউদ্দিনকে হত্যার ঘটনা ঘটে।

আজকের মধ্যে পিবিআই পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. মনির হোসেন কোনো তদন্ত প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হওয়ায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তারিকুল ইসলাম এ আদেশ দেন।

এ নিয়ে পিবিআই মামলার অধিকতর তদন্ত শেষ করতে ১২ বার তারিখ নিলো।

মামলার তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে ভুক্তভোগীর মা আকলিমা বেগম অনাস্থা আবেদন করলে চলতি বছরের ১২ মে ঢাকার আরেকটি আদালত অধিকতর তদন্তে পিবিআইকে নির্দেশ দেন।

এর আগে, প্রায় ৯ মাস তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা ও পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন গত ১৪ ফেব্রুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে একটি অভিযোগপত্র জমা দেন। তখন তদন্ত প্রতিবেদনে বলা হয়, আওয়ালের নির্দেশে ওই ব্যবসায়ীকে হত্যা করা হয়।

লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এই সংসদ সদস্য ছাড়াও আরও ১৪ জন এই হত্যাকাণ্ডে জড়িত বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়।

তদন্ত কর্মকর্তা অভিযোগ থেকে ১৩ জনের  নাম বাদ দিয়ে বলেছিলেন, তদন্তের সময় তাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি।

মামলার আসামিদের মধ্যে আওয়াল ও আরও ১২ জন এখন জামিনে আছেন। এছাড়া, আরও ২ জন- মো. মুরাদ হোসেন ও তারিকুল ইসলাম ইমন বর্তমানে জেল হেফাজতে আছেন।

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

2h ago