প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’

রাজবাড়ীতে চাঁদসহ ৫ বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

আজ বুধবার দুপুরে রাজবাড়ী ২ নম্বর আমলি আদালতে মামলার আবেদন করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু।
স্টার অনলাইন গ্রাফিক্স

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ দলটির ৫ নেতার বিরুদ্ধে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে রাজবাড়ীতে।

আজ বুধবার দুপুরে রাজবাড়ী ২ নম্বর আমলি আদালতে মামলার আবেদন করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু। তিনি কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের মোহনপুর গ্রামের বাসিন্দা।

মামলার বাদীপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন জানান, আদালতের বিচারক ইকবাল হোসেন আবেদনটি আমলে নিয়ে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় দণ্ডবিধির ৫০০, ৫০১ এবং ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৭ ও ২৯ ধারায় অভিযোগ করা হয়েছে। মামলায় ৫ জনের নাম উল্লেখের পাশাপাশি ৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

চাঁদ ছাড়া মামলার অন্য আসামিরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফা।

মামলার এজাহারে বলা হয়, '১৯ মে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে পুঠিয়ার শিবচর উচ্চবিদ্যালয় মাঠে জনসভা অনুষ্ঠিত হয়। আসামিরা বিকেল ৩টা ৫০ মিনিট থেকে বক্তব্য দেওয়া শুরু করেন। এক নম্বর আসামি বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উসকানিমূলক ও মানহানিকর বক্তব্য দেন। ওই দিনই বিভিন্ন প্রচারমাধ্যমে, অনলাইনে তা দেখতে পেয়ে বাদী মর্মাহত ও আতঙ্কিত হন।

এতে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীসহ জনমনে আতঙ্ক ও ভয় তৈরি হয়। আসামির বক্তব্যে সারাদেশে অরাজকতা সৃষ্টিসহ জননিরাপত্তা বিপন্ন হতে পারে, যা রাষ্ট্রদ্রোহের শামিল।'

 

Comments