কেরানীগঞ্জে সংঘর্ষ: নিপুণ রায়সহ বিএনপির ১০৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গতকাল শুক্রবার ঢাকার কেরানীগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ৫০ জন আহত হওয়ার ঘটনায় এ মামলা দায়ের করা হয়।
জামিন পেলেন নিপুণ রায়
নিপুণ রায়। ছবি: সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ ১০৮ নেতাকর্মীর বিরুদ্ধে কেরানীগঞ্জ মডেল থানায় মামলা হয়েছে।

গতকাল শুক্রবার ঢাকার কেরানীগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ৫০ জন আহত হওয়ার ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক (অপারেশন) আশিকুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, স্থানীয় আওয়ামী লীগ কর্মী সুমন মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

এজাহারে সুমন দাবি করেন, বিএনপির লোকজন স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় ও এর নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে।

পরিদর্শক আশিকুর রহমান বলেন, 'হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আমরা ইতোমধ্যে ৯ জনকে গ্রেপ্তার করেছি। আমরা তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছি।'

মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

গতকাল সকাল পৌনে ১০টার দিকে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবিতে আয়োজিত সমাবেশে যোগ দিতে বিএনপির অঙ্গসংগঠন যুবদলের নেতাকর্মীরা জিঞ্জিরার চাটগাঁও এলাকা থেকে মিছিল নিয়ে কেরানীগঞ্জের দলীয় কার্যালয়ের দিকে আসতে থাকেন।

মিছিলটি স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ের পাশ দিয়ে যাওয়ার সময় ২ দলের নেতাকর্মীরা পাল্টাপাল্টি স্লোগান দিতে শুরু করেন। এক পর্যায়ে সংঘর্ষ শুরু হলে এতে অন্তত ৫০ জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, 'আমরা ভুক্তভোগী এবং আমাদের বিরুদ্ধেও মামলা হয়েছে। নিপুণ রায় মাথায় আঘাত নিয়ে বর্তমানে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পুলিশ চাইলে হাসপাতালে গিয়ে তাকে গ্রেপ্তার করতে পারে।'

 

Comments