বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ২ গ্রুপের গোলাগুলি, নিহত ১

মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।
dead body
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে 'আধিপত্য বিস্তারকে' কেন্দ্র করে সন্ত্রাসী দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় এক রোহিঙ্গা নিহত হয়েছেন।

পালংখালী ইউনিয়নের বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৩২ ব্লকে আজ মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম।

নিহত বশির উল্লাহ (৩৫) ক্যাম্পের এইচ-৩২ ব্লকের বাসিন্দা মৃত ফজু মিয়ার ছেলে।

তবে বশির বিবাদমান কোন সন্ত্রাসী গ্রুপের সদস্য তা নিশ্চিত করতে পারেননি পুলিশ।

স্থানীয়দের বরাতে পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, 'আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠি আরসা এবং আরএসওর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে এপিবিএনের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। গুলিবিদ্ধ ব্যক্তিকে ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আইওএম পরিচালিত হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠান। আজ সকাল ৯টার দিকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।'

ঘটনার কারণ নিশ্চিত হতে এবং জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান চলছে, জানান পুলিশের এই কর্মকর্তা।

নিহত ব্যক্তির মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।  ময়না তদন্ত শেষে মরদেহ আজ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

Comments