সাংবাদিক নাদিম হত্যা

আ. লীগ, অঙ্গ সংগঠন থেকে মোট সাময়িক বহিষ্কার ৬

সিসি টিভি ফুটেজ, গণমাধ্যম ও মামলার এজহারে নাম প্রকাশিত হওয়ায় দলীয় সিদ্ধান্ত অনুযায়ী স্ব স্ব সংগঠন এই ৬ জনকে সাময়িক বহিষ্কার করেছে।
সাংবাদিক নাদিম হত্যা
সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবু। ছবি: সংগৃহীত

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকে কেন্দ্র করে বকশীগঞ্জ আওয়ামী লীগ ও এর সহযোগী ও অঙ্গ সংগঠনের মোট ৬ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গতকাল শনিবার রাত ১১টায় বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মোশারফ হোসেন মিরাজের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই সাময়িক বহিষ্কারের কথা জানানো হয়।

এতে বলা হয়, সিসি টিভি ফুটেজ, গণমাধ্যম ও মামলার এজহারে নাম প্রকাশিত হওয়ায় দলীয় সিদ্ধান্ত অনুযায়ী স্ব স্ব সংগঠন এই ৬ জনকে সাময়িক বহিষ্কার করেছে।

সাময়িক বহিষ্কৃতদের মধ্যে আছেন—বাংলাদেশ আওয়ামী লীগের বকশীগঞ্জ উপজেলা শাখার সহ-প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক এমডি রাকিবিল্লাহ রাকিব ও আওয়ামী লীগের সাধুরপাড়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবু।

এই তালিকায় আরও আছেন—বাংলাদেশ ছাত্রলীগের বকশীগঞ্জ উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক ফাহিম ফয়সাল রিফাত, বাংলাদেশ তাঁতী লীগের বকশীগঞ্জ উপজেলা শাখার সভাপতি শহিদুর রহমান লিপন, তাঁতী লীগের সাধুরপাড়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক রেজাউল করিম ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বকশীগঞ্জ পৌর শাখার তথ্য ও সাহিত্যবিষয়ক সম্পাদক মো. মিলন চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মোশারফ হোসেন মিরাজ দ্য ডেইলি স্টারকে বলেন, 'উপজেলা ও জেলা আওয়ামী লীগের পরামর্শক্রমে এই সাময়িক বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।'

Comments