স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক হত্যায় শিক্ষার্থী জিতু ও বাবার বিরুদ্ধে চার্জশিট

হত্যার ঘটনার পর ছেলে জিতুকে পালাতে সাহায্য করার অভিযোগ আছে বাবা মোহাম্মদ উজ্জ্বলের বিরুদ্ধে।

আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনায় করা মামলার প্রধান আসামি আশরাফুল ইসলাম জিতু এবং তার বাবা মোহাম্মদ উজ্জ্বলের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপপরিদর্শক এমদাদুল হক আজ মঙ্গলবার ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেন 

গত বছরের ২৫ জুন হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী জিতু মাঠের পাশে ক্রিকেট স্টাম্প দিয়ে শিক্ষক উৎপলকে আঘাত করে পালিয়ে যায়।

গুরুতর আহত উৎপলকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনার পর ছেলে জিতুকে পালাতে সাহায্য করার অভিযোগ আছে তার বাবা মোহাম্মদ উজ্জ্বলের বিরুদ্ধে।

চার্জশিটে বলা হয়, জিতু ও তার বাবার বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

হত্যাকাণ্ডের পর জিতু ও তার বাবাকে পুলিশ আটক করে এবং পরে তারা হত্যার দায় স্বীকার করে।

স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জিতু ম্যাজিস্ট্রেটকে বলেছিলেন, ঘটনার কয়েকদিন আগে কলেজ প্রাঙ্গণে একজন মেয়ের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে বসার কারণে শিক্ষক উৎপল কুমার সরকার তাকে সতর্ক করেন। এতে তিনি রাগান্বিত হয়ে উল্লিখিত শিক্ষককে পেটানোর পরিকল্পনা করেন।

স্বীকারোক্তিতে উজ্জ্বল বলেছিলেন, নিহত শিক্ষক উৎপল কুমার সরকার শিক্ষার্থীদের কঠোর শাসন করায় তার ছেলে আশরাফুল ইসলাম জিতু তার ওপর রেগে গিয়ে তাকে পিটিয়ে আহত করে।

জবানবন্দিতে উজ্জ্বল আরও বলেন, পুলিশ জিতুকে গ্রেপ্তারের জন্য খোঁজা শুরু করলে তিনি তাকে প্রথমে আশুলিয়ায় একটি বাড়িতে লুকিয়ে রেখেছিলেন। পরে তিনি ছেলেকে পাবনায় পাঠান এবং নিজে গ্রেপ্তার এড়াতে কুষ্টিয়ায় আত্মগোপন করেন।

উল্লেখ্য, হত্যাকাণ্ডের পরদিন নিহত শিক্ষকের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে জিতুসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

Comments