জামিনের দিনই সোহেল সিকদার কীভাবে কারামুক্ত হলেন, জানতে চেয়েছেন আপিল বিভাগ

সোহেলের জামিন বাতিল করে তাকে ২১ সেপ্টেম্বরের মধ্যে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন চেম্বার বিচারপতি।
হাইকোর্টে অন্তর্বর্তীকালীন জামিন পাওয়ার দিনই কুমিল্লা কারাগার থেকে মুক্তি পেয়েছেন হত্যা মামলার আসামি সোহেল সিকদার। ছবি: সংগৃহীত

কুমিল্লায় যুবলীগ নেতা জামাল হত্যা মামলার আসামি সোহেল সিকদার হাইকোর্টের জামিনের দিনেই কীভাবে কারাগার থেকে মুক্তি পেলেন, তা জানতে চেয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল সিকদারের জামিন বন্ড কীভাবে এত দ্রুত কার্যকর করে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়ার অনুমতি দিয়েছেন, তা ব্যাখ্যা করতে তাকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম।

গত ৩ সেপ্টেম্বর সোহেলকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করে ২১ সেপ্টেম্বরের মধ্যে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেন চেম্বার বিচারপতি।

বিচারপতি ইনায়েতুর রহিম হাইকোর্টের জামিন আদেশ কীভাবে কুমিল্লার সিজেএম আদালতে এত দ্রুত পৌঁছায় এবং সিজেএম কীভাবে সোহেল সিকদারের জামিন বন্ড পরিচালনা করেছেন, তা খতিয়ে দেখতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে একটি কমিটি গঠনেরও নির্দেশ দেন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে ১১ নভেম্বরের মধ্যে সুপ্রিম কোর্টে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোহেল সিকদারের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পি।

Comments