অপহরণের ২২ ঘণ্টা পর মুক্তি পেলেন হিল উইমেন্স ফেডারেশনের নেত্রীসহ ৩ জন

অপহরণের ২২ ঘণ্টা পর মুক্তি পেলেন পাহাড়ের নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের এক নেত্রীসহ অপর দুই সদস্য।
হিল উইমেন্স ফেডারেশনের লোগো। ছবি: সংগৃহীত

অপহরণের ২২ ঘণ্টা পর মুক্তি পেলেন পাহাড়ের নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের এক নেত্রীসহ অপর দুই সদস্য।

তারা হলেন, সংগঠনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমা, সদস্য কর্নিয়া চাকমা ও নিশা চাকমা।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) মুখপাত্র অংগ্য মারমা দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অপহরণের ২২ ঘণ্টা পর আজ রোববার দীঘিনালার বনবিহার এলাকা থেকে তাদের মুক্তি দিয়েছেন অপহরণকারীরা।

মুক্তির পর তারা খাগড়াছড়িতে পৌঁছেছেন বলে ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা।

গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, 'গতকাল সাজেকে ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্নিকন্যা প্রীতিলতার ৯১তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা শেষে এন্টি চাকমা, কলেজ শিক্ষার্থী কর্নিয়া চাকমা ও নিশা চাকমা একটি মাহেন্দ্র গাড়িতে খাগড়াছড়ি ফিরছিলেন। বিকেল ৩টার দিকে দীঘিনালার কবাখালী বাজার এলাকায় পৌঁছালে নব্য-মুখোশবাহিনীর ৬ সদস্য তাদের অপহরণ করে দীঘিনালা বনবিহার এলাকায় নিয়ে আটকে রাখে।'

'এই অপহরণের ঘটনা সংবাদমাধ্যমে প্রকাশিত হলে অপহরণকারীরা চাপের মুখে পড়ে। পরে তারা আজ দুপুর আড়াইটার দিকে অপহৃত তিন জনকে তাদের অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে ছেড়ে দিতে বাধ্য হয়', যোগ করেন নীতি চাকমা।

দীঘিনালা ক্যান্টনমেন্ট ও থানার কাছাকাছি এলাকায় এই অপহরণের ঘটনা ঘটলেও স্থানীয় সামরিক এবং বেসামরিক প্রশাসন অপহৃতদের উদ্ধারে কোনো ব্যবস্থা নেয়নি বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে নীতি চাকমা অবিলম্বে অপহরণকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, নব্য-মুখোশবাহিনী ভেঙে দেওয়া এবং সন্ত্রাসীদের রাষ্ট্রীয় মদদদান বন্ধের দাবি জানান। 

Comments