দুর্গাপূজায় গুজব রোধে সতর্ক থাকার নির্দেশ আইজিপির

‘আমাদের দেশে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান।’
আজ মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে পূজা মণ্ডপগুলোর নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয় | ছবি: সংগৃহীত

আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে কেউ যেন গুজব ছড়াতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আজ মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে পূজা মণ্ডপগুলোর নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ সংক্রান্ত সভায় তিনি নির্দেশ দেন।

এছাড়া, পূজা উপলক্ষে পুলিশি টহল জোরদার করার নির্দেশনা দিয়েছেন তিনি।

সভায় অতিরিক্ত আইজিপি, ঢাকায় পুলিশের বিভিন্ন ইউনিট প্রধান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

পাশাপাশি জেলা পুলিশ সুপার ভার্চুয়ালি সভায় যুক্ত ছিলেন।

আবদুল্লাহ আল-মামুন বলেন, 'কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে সে জন্য পুলিশ সদস্যদের সজাগ থাকতে হবে।'

মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের স্থানীয় পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে প্রাক পূজা, পূজা চলাকালীন ও পূজা পরবর্তী সময়ে নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দেন।

তিনি বলেন, 'আমাদের দেশে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান।

'অতীতে যেভাবে উৎসব ও আনন্দমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপিত হয়েছে, এবারও নিরাপদে নির্বিঘ্নে আসন্ন দুর্গাপূজা পালিত হবে,' আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, আগামী ২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত দুর্গাপূজা উদযাপিত হবে। 

দুর্গাপূজা উপলক্ষে পুলিশ সদর দপ্তর এবং অন্যান্য পুলিশ ইউনিটে মনিটরিং সেল স্থাপন করা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

Comments