ফেনী

কারখানা পরিদর্শনের সময় কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলা, গ্রেপ্তার এক

হামলার খবর পেয়ে ফেনী থানা পুলিশ তাদের উদ্ধার করে এবং ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করে।
পুলিশ-ছাত্রদল সংঘর্ষ
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ফেনীতে কারখানা পরিদর্শনে গিয়ে হামলা ও মারধরে আহত হয়েছেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ডেপুটি কমিশনারসহ ৬ জন।

খবর পেয়ে ফেনী থানা পুলিশ তাদের উদ্ধার করে এবং ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করে।

এ ঘটনায় বুধবার রাতে ফেনী সদর মডেল থানায় দুই জনের নাম উল্লেখসহ ২২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট বিভাগের ডেপুটি কমিশনার মো. বাবুল ইকবালের নেতৃত্ব রাজস্ব কর্মকর্তা মো. শাহনুর আলম, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফজলে আজম, উপপরিদর্শক মো. রুবেল মিয়া, আবুল কাশেম ও তাদের গাড়িচালক মো. সাহাব উদ্দিন ফেনী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে ফেনী-কুমিল্লা সড়কের জেলা তথ্য অফিসের বিপরীতে অবস্থিত আমিন ব্রাদার্স অ্যালোমুনিয়াম ফ্যাক্টরি পরিদর্শনে যান। 

মামলার এজাহারে বলা হয়েছে, এ সময় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তারা তাদের পরিচয় দেন এবং যথা নিয়মে গত মাসের ভ্যাটের চালান, দাখিলপত্র ও ক্রয়-বিক্রয়ের রেজিস্ট্রার দেখাতে বলেন। তখন তারা কাগজপত্র দেখাতে অস্বীকৃতি জানায়। তাদের অনুরোধ করা হলে তারা ক্ষিপ্ত হয়ে কারখানার শ্রমিকসহ ১৫-২০ জন জড়ো হয়ে কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলা ও শারীরিকভাবে লাঞ্চিত করে। এ সময় তাদের গাড়ির ওপর আঘাত ও চাকার বাতাস ছেড়ে দিয়ে গাড়িটা বিকল করে দেওয়া হয়। বাধ্য হয়ে কাস্টমস কর্মকর্তারা বিষয়টি ফেনী মডেল থানা পুলিশকে জানায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তাদের উদ্ধার করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পর হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ওই কারখানার মালিক মো. বেলাল হোসেনের ভাই মো. ইমাম হোসেনকে আটক করে থানায় নিয়ে যায়। মামলায় ফেনী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফজলে আজম বাদী হয়ে ইমাম হোসেন ও বেলাল হোসেন নামে দুই ভাইয়ের নাম উল্লেখসহ ২০-২৫ জনকে অজ্ঞাত পরিচয় হিসেবে আসামি করা হয়েছে। 

ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী জানান, গত বুধবার সন্ধ্যায় ফেনী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের ওপর হামলা, মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রাতেই একটি মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

Comments