অপরাধ ও বিচার

তুমব্রু সীমান্তে ডিজিএফআই কর্মকর্তা হত্যাকাণ্ডে জড়িত ২ ‘আরসা’ সদস্য গ্রেপ্তার

বৃহস্পতিবার কক্সবাজারের উখিয়া এলাকা থেকে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ তাদের গ্রেপ্তার করা হয় বলে র‍্যাব জানিয়েছে।

বান্দরবানে নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে গত বছরের নভেম্বরে ডিজিএফআইয়ের এক কর্মকর্তাকে গুলি করে হত্যায় জড়িত ২ আরসা সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

আজ বৃহস্পতিবার কক্সবাজারের উখিয়া এলাকা থেকে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ তাদের গ্রেপ্তার করা হয় বলে এক বিজ্ঞপ্তিতে র‍্যাব জানিয়েছে।

গত বছরের ১৪ নভেম্বর রাতে তুমব্রু সীমান্তে র‌্যাব ও ডিজিএফআই মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় চোরাকারবারিদের গুলিতে ডিজিএফআইয়ের এক কর্মকর্তা নিহত হন এবং র‍্যাবের ১ সদস্য আহত হন।

আজ গণমাধ্যমে পাঠানো র‍্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আরসার শীর্ষ কমান্ডার ও আরসার ওলামা বডি ও টর্চার সেলের প্রধান ওসমান প্রকাশ ওরফে সালমান মুরুব্বিসহ ২ আরসা সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

এই দুজন ডিজিএফআই কর্মকর্তা হত্যাকাণ্ডসহ কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় বিভিন্ন আলোচিত হত্যাকাণ্ডে সরাসরি জড়িত বলে জানিয়েছে র‍্যাব।

এছাড়া আরসার একটি টর্চার সেলের খোঁজও পাওয়া গেছে বলে র‍্যাব জানায়।

আগামীকাল সকাল ১১টায় কক্সবাজার র‍্যাব-১৫ এর সদর দপ্তরে র‍্যাবের পরিচালক (আইন ও গণমাধ্যম) এ বিষয়ে ব্রিফিং করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Comments