উত্তরায় ‘বাসে আগুন দিয়ে পালানোর সময়’ ছাত্রদল নেতা আটক

র‍্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাদের একজনকে আটক করেন।
উত্তরায় ‘বাসে আগুন দিয়ে পালানোর সময়’ ছাত্রদল নেতা আটক
মামুন মজুমদার | ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় বাসে আগুন দিয়ে পালানোর সময় একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আজ সোমবার সকাল ১০টার দিকে র‍্যাব-১ এর কোম্পানি কমান্ডার জাহিদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আটক মামুন মজুমদার (৩৫) ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক।

ঘটনার বর্ণনা দিয়ে জাহিদুর রহমান বলেন, আবদুল্লাহপুর থেকে মিরপুরগামী প্রজাপতি পরিবহনের একটি বাসে যাত্রী সেজে দুই ব্যক্তি উঠেছিলেন। বাসে সে সময় আর কোনো যাত্রী ছিল না। চালকের সহকারী বাইরে যাত্রীদের ডাকাডাকি করছিলেন।

সে সময় হঠাৎ গাড়ির পেছনে আগুন জ্বলতে দেখা যায়। ওই দুজন বাসে আগুন দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। চালকের চিৎকারে পাশেই উপস্থিত র‍্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাদের একজনকে আটক করেন। অন্যজন পালিয়ে গেছেন, বলেন জাহিদুর রহমান।

র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল মুস্তাক আহমদ জানান, প্রজাপতি পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো-ব ১৩-০১৪০) আব্দুল্লাহপুরে দাঁড়িয়ে ছিল। সে সময় পেট্রল বোমা ছুড়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। এতে বাসের জানালার গ্লাস ও দুটি সিট পুড়ে যায়।

'আমরা তাৎক্ষণিকভাবে মামুন মজুমদারকে গ্রেপ্তার করতে সক্ষম হই। সে সময় তার সঙ্গে ছিলেন উত্তরা পূর্ব থানার যুবদল নেতা সোহেল রানা। মামুনের কাছ থেকে পেট্রল উদ্ধার হয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে,' বলেন মুস্তাক আহমদ।

তিনি আরও জানান, মামুনের বাড়ি নাটোরের বড়াইগ্রাম থানায়। তার বাবার নাম মাহমুদ উলাহ। মামুন ও সোহেল দুজনই উত্তরায় থাকতেন।

Comments