ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তারেক রহমানের বিরুদ্ধে ডিবির অভিযোগপত্র

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ‘বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা’ ঘোষণা করায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ।
pori_cmm_10aug21.jpg
আজ মঙ্গলবার দুপুরে চিত্রনায়িকা পরিমনিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করা হয়। ছবি: মুন্তাকিম সাদ/স্টার

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে 'বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা' ঘোষণা করায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে রোববার চার্জশিট দাখিল করেন ডিবির উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

চার্জশিটে তারেককে 'পলাতক' দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার জন্য আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

২০২১ সালের ২২ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল শাখা ছাত্রলীগের তৎকালীন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা উপসম্পাদক জাহিদুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়, বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লন্ডনে এক সমাবেশে তারেক রহমান বলেন, আজকে কি আমরা সিদ্ধান্ত নিতে পারি যে আমাদের নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা?

এজাহারে তারেককে উদ্ধৃত করে আরও বলা হয়, 'আমাদের নেতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু বাঙালি জাতির পিতা নন, তিনি ৫৫ হাজার ১২৬ বর্গমাইলে বাঙালি ও অন্যান্য সম্প্রদায়ের বাংলাদেশি পরিচয় বহনকারী সকল সম্প্রদায়ের জাতির পিতাও।'

'আজ কি আমরা সবাই এই প্রস্তাব মেনে নিতে পারি? তাই, আজ থেকে সিদ্ধান্ত হলো যে রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা।'

মামলার বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশকে অস্থিতিশীল করার অভিপ্রায়ে বানোয়াট ও মিথ্যা তথ্য সম্বলিত উদ্ভট বক্তব্য দিয়েছেন তারেক রহমান। তিনি জাতির পিতাকে নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে ইতিহাস বিকৃত করার চেষ্টা করেছেন।

'মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টি করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যেই তার ইচ্ছাকৃতভাবে ইতিহাস বিকৃতি করা হয়েছে। তিনি বাঙালি জাতির পিতাকে নিয়ে অসত্য, বানোয়াট ও বিভ্রান্তিকর অপপ্রচার চালাচ্ছেন। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে এবং গুজব ছড়ানোর জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সমর্থকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন,' বলা হয় মামলার বিবৃতিতে।

Comments