‘বিশেষ আগ্রহ থেকে অস্ত্র সংগ্রহ করেন শিক্ষক রায়হান শরীফ’

‘রিমান্ডে জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে অবৈধ অস্ত্রের অনেক তথ্য বেরিয়ে এসেছে।’
রায়হান শরীফ
শিক্ষক রায়হান শরীফ। ছবি: সংগৃহীত

শ্রেণিকক্ষে এক শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক রায়হান শরীফকে পাঁচ দিনের রিমান্ড শেষে আজ শুক্রবার কারাগারে পাঠিয়েছেন আদালত।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জুলহাস উদ্দিন এ তথ্য জানিয়ে বলেন, জিজ্ঞাসাবাদে রায়হান শরীফ তার অবৈধ অস্ত্রের উৎসের সন্ধান দিয়েছেন।

জুলহাস উদ্দিন বলেন, 'জিজ্ঞাসাবাদে রায়হান শরীফ আরও জানিয়েছেন, নতুন নতুন অস্ত্র সম্পর্কে বিশেষ আগ্রহ থেকে অস্ত্র সংগ্রহ করেন তিনি। গত বছর তিনি এক কারবারির কাছ থেকে দুই দফায় দুটি অস্ত্র কিনে নিজের কাছে রেখেছেন। জিজ্ঞাসাবাদে তিনি ওই অস্ত্র কারবারি সম্পর্কে পুলিশকে তথ্য দিয়েছেন। পুলিশ তথ্য যাচাই বাছাই-করে কারবারিকে গ্রেপ্তারে অভিযান পরিচালনা করছে।'

তিনি আরও বলেন, 'রিমান্ডে জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে অবৈধ অস্ত্রের অনেক তথ্য বেরিয়ে এসেছে। পুলিশ এগুলো যাচাই-বাছাই করতে কাজ করছে।'

গত ৪ মার্চ মেডিকেল কলেজে তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে গুলি করেন ওই চিকিৎসক। পরে তাকে গ্রেপ্তারের পর তার কাছ থেকে দুটি পিস্তল, ৮১ রাউন্ড গুলি, ১২টি ছুরিসহ অবৈধ অস্ত্র জব্দ করা হয়।

ঘটনার পর দুটি পৃথক মামলা দায়ের হয়। পুলিশ বাদী হয়ে অবৈধ অস্ত্রের মামলা করে। এই মামলায় গত ১১ মার্চ রায়হান শরীফের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

Comments