কাচ্চি ভাই রেস্টুরেন্টের মালিক সোহেল সিরাজ ২ দিনের রিমান্ডে

ঢাকার বেইলি রোডে গ্রিন কোজি কটেজ শপিং মলে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের মালিক সোহেল সিরাজকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গত ২৯ ফেব্রুয়ারি ভয়াবহ আগুনের ওই ঘটনায় ৪৬ জন মারা যান।
ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এবং ভবনে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে। ছবি: সংগৃহীত

ঢাকার বেইলি রোডে গ্রিন কোজি কটেজ শপিং মলে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় 'কাচ্চি ভাই' রেস্টুরেন্টের মালিক সোহেল সিরাজকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গত ২৯ ফেব্রুয়ারি ভয়াবহ আগুনের ওই ঘটনায় ৪৬ জন মারা যান।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মাসুদ পারভেজ সোহেলকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক এ আদেশ দেন বলে আদালতের এক কর্মকর্তা জানিয়েছেন।

গতকাল ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোহেলকে গ্রেপ্তার করে পুলিশ।

আগুনের ওই ঘটনায় গত ১ মার্চ রমনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শহিদুল ইসলাম বাদী হয়ে আমিন মোহাম্মদ গ্রুপসহ তিনজনের বিরুদ্ধে অবহেলা ও হত্যা চেষ্টার অভিযোগে মামলাটি করেন। সাততলা ওই বিপণিবিতানের মালিক আমিন মোহাম্মদ গ্রুপ।

মামলার এজাহারে বলা হয়, নিয়ম লঙ্ঘন করে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য ভবনটি ভাড়া দেওয়া হয়েছে। মামলার বিবৃতিতে বলা হয়, অভিযুক্ত ও অন্যান্য রেস্তোরাঁর মালিক ও কর্মচারীরা রাজউকের দোকান পরিদর্শকদের 'ম্যানেজ' করে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করছিলেন।

Comments