ঢামেকে দাদির কোল থেকে জমজ নবজাতকের এক বোন চুরি

সবুজ বোরকা পরা এক নারী নবজাতকের দাদির সঙ্গে গল্প জুড়ে দিয়ে সুযোগ বুঝে এক মেয়েকে কোলে নিয়ে পালিয়ে যান। 
দাদি হাসিনা বেগমের কোলে নবজাতক। ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে জমজ নবজাতকের এক বোন চুরি হয়ে গেছে।

আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে ২১২ নম্বর গাইনি ওয়ার্ড থেকে বাচ্চাটি চুরি হয়।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া দ্য ডেইলি স্টারকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্বজনদের দাবি, বাচ্চাদের দাদির সঙ্গে এক নারী সখ্যতা করার পর এক পর্যায়ে সুযোগ বুঝে ওয়ার্ড থেকে নবজাতকটি চুরি করে পালায়।

পুলিশ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, ২১২ নম্বর ওয়ার্ডে সিজারের মাধ্যমে দুটি জমজ সন্তান জন্ম দেন এক নারী। জন্মের পরপরই ২১২ নম্বর ওয়ার্ডের প্রবেশ পথের বারান্দায় দাদির কোলে ছিল শিশু দুটি। 

এ সময় সবুজ বোরকা পরা এক নারী নবজাতকের দাদির সঙ্গে সখ্যতা করে। পরে ভূমিষ্ঠ হওয়া জমজ নবজাতকের একটিকে কোলে নিয়ে সুযোগ বুঝে হাসপাতাল থেকে পালিয়ে যান। 

বাচ্চু মিয়া আরও জানান, বিষয়টি হাসপাতাল পরিচালককে জানানো হয়েছে। সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করে নবজাতক চোরকে শনাক্তের চেষ্টা চলছে।

ঢাকার ধামরাইয়ের কালামপুর এলাকার বাসিন্দা শরিফুল তার স্ত্রী সুখীকে গতকাল রাতে ঢামেকে ভর্তি করেন। আজ সিজারের মাধ্যমে সুখী দুটি জমজ মেয়ে জন্ম দেন। 

নবজাতকের দাদি হাসিনা বেগম ডেইলি স্টারকে বলেন, সবুজ রঙের বোরকা পরা একটি নারী ওয়ার্ডের প্রবেশ পথের বারান্দায় এসে আমার সঙ্গে গল্প জুড়ে দেন। একপর্যায়ে আমার কোল থেকে একটি সন্তান কোলে নেন। পরে তাকে আর খুঁজে পাইনি।'

জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান ডেইলি স্টারকে বলেন, 'আমরা হাসপাতালের সিসিটিভির ফুটেজ দেখার পাশাপাশি পুলিশ প্রশাসনসহ সবাই এ বিষয়ে কাজ করছে। ঘটনার বিস্তারিত পরে জানানো হবে।'

Comments