এমপি আনার হত্যা: দক্ষিণ চব্বিশ পরগণার খাল থেকে হাড় উদ্ধার

খালের যে জায়গা থেকে হাড় উদ্ধার করা হয়েছে সেটি নিউটাউন ফ্ল্যাট থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে।
এমপি আনার হত্যা
আনোয়ারুল আজীম আনার। ছবি: সংগৃহীত

কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আজিম আনার হত্যার তদন্তকারী পশ্চিমবঙ্গ সিআইডি দক্ষিণ চব্বিশ পরগণার একটি খাল থেকে কিছু হাড় উদ্ধার করেছে।

সিআইডির এক সিনিয়র কর্মকর্তা আজ রোববার জানান, দক্ষিণ চব্বিশ পরগণা জেলার কাশিপুর এলাকায় একটি খালের পাড় থেকে আজ সকালে কিছু হাড় উদ্ধার করা হয়েছে।

এমপি আনার হত্যায় গ্রেপ্তার সিয়াম হোসেনকে জিজ্ঞাসাবাদের পর সেখানে অভিযান চালানো হয় বলে জানান তিনি।

গত সোমবার নেপালে গ্রেপ্তারের পর শুক্রবার সিয়ামকে কলকাতায় আনা হয় বলে সিআইডি সূত্রে জানা গেছে।

কর্মকর্তারা জানান, কলকাতার নিউটাউনের যে ফ্ল্যাটে আনারকে হত্যা করা হয়েছে বলে সন্দেহ করা হয়েছে, সিয়ামকে শনিবার সেখানে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

পশ্চিমবঙ্গ সিআইডির ডিজি এ কে চতুর্বেদী সাংবাদিকদের বলেন, 'আমরা কিছু হাড় উদ্ধার করেছি। প্রাথমিকভাবে, এটি মানুষের হাড় বলে মনে হচ্ছে। সেগুলোকে ফরেনসিক বিশ্লেষণের জন্য পাঠাচ্ছি।'

'হাড়গুলো পাঁজরের খাঁচা ও বাহুর বলে মনে হচ্ছে। মাথার খুলি এখনো উদ্ধার করা হয়নি,' যোগ করেন তিনি।

সিআইডি কর্মকর্তারা জানান, খালের যে জায়গা থেকে হাড় উদ্ধার করা হয়েছে সেটি নিউটাউন ফ্ল্যাট থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে।

এক সিআইডি কর্মকর্তা জানান, ২৩ মে গ্রেপ্তার আরেক আসামি জিহাদ হাওলাদারের দেওয়া তথ্যের ভিত্তিতে তারা দুই সপ্তাহের বেশি সময় ধরে এই এলাকায় অনুসন্ধান করছে।

সিআইডি তদন্তকারীরা বলছেন, তাদের তদন্তে এখন পর্যন্ত জানা গেছে যে, এমপি আনারকে হত্যার পর সিয়াম ও জিহাদ মরদেহ টুকরো করে এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র লুকিয়ে ফেলে।

তারা জানান, ঘটনার তদন্তে ঢাকা থেকে ডিবি পুলিশের একটি দল গত মাসে কলকাতায় যাওয়ার পর ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে মাংসের কিছু টুকরো উদ্ধার করা হয়। ফরেনসিক পরীক্ষার পর জানা যাবে সেগুলো এমপি আনারের কিনা।

 

Comments