এমপি আনার হত্যা: পশ্চিমবঙ্গ সিআইডির বিশেষ তদন্ত দল গঠন

আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, সেলেস্তি রহমান ও তানভীর ভূঁইয়াকে আরও ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।
এমপি আনার হত্যা
আনোয়ারুল আজীম আনার। ছবি: সংগৃহীত

কলকাতায় বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনায় একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করেছে পশ্চিমবঙ্গ সিআইডি।

এ দলের নেতৃত্বে ইনস্পেক্টর জেনারেল পদমর্যাদার একজন কর্মকর্তা থাকবেন বলে সিআইডি সূত্র জানিয়েছে।

তদন্ত দলে তিনজন ডিআইজি ছাড়াও আরও বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা থাকবেন।

নাম প্রকাশ না করার শর্তে সিআইডির এক কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে জানান, সংসদ সদস্য আনারের দেহাবশেষ অনুসন্ধান অব্যাহত থাকবে।

ইতোমধ্যে পশ্চিমবঙ্গ সিআইডির কর্মকর্তারা এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দারা (ডিবি) গ্রেপ্তার 'কসাই' জিহাদ হাওলাদারকে জিজ্ঞাসাবাদ করেছেন।

ওই কর্মকর্তা বলেন, 'খালে আমরা অনুসন্ধান চালাচ্ছি। এমপিকে শেষবার যে ভবনে ঢুকতে দেখা গিয়েছিল সেখানকার স্যুয়ারেজ লাইন থেকে আরও কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে। আমরা সেগুলো পরীক্ষার জন্য পাঠাচ্ছি।'

হত্যাকাণ্ডের বিষয়ে আরও জানতে গ্রেপ্তার জিহাদের মোবাইল ফোনের কল লিস্ট নিয়ে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে সিআইডি।

'ফোন কলের বিবরণ যাচাই করা হচ্ছে মূল ষড়যন্ত্রকারীর নম্বর পাওয়ার জন্য, যে কিনা মার্কিন যুক্তরাষ্ট্রে বসে আছে। যদি আমরা তার শেষ অবস্থান শনাক্ত করতে পারি, তাহলে অপরাধ সংঘটিত করার পর তিনি কোন পথে পালিয়েছেন, আমরা তা জানতে পারব,' বলেন ওই কর্মকর্তা।

কলকাতার নিউটাউনের ওই ফ্ল্যাটে এমপি আনারকে হত্যার পর খুনিরা মরদেহের টুকরো অংশ কোথায় কোথায় ফেলেছে তা জানতে পুরো রাস্তার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করছে পশ্চিমবঙ্গ সিআইডি।

এদিকে এমপি আনার হত্যার ঘটনায় বাংলাদেশে গ্রেপ্তার ৩ আসামিকে আরও ৫ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

তারা হলেন-আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, সেলেস্তি রহমান ও তানভীর ভূঁইয়া।

এর আগে, তাদের ৮ দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন আদালত। রিমান্ড শেষে আজ ডিবি তাদের আদালতে হাজির করলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিক তাদের নতুন করে ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

 

Comments