বগুড়ায় ভল্ট ভেঙে ২৯ লাখ টাকা চুরির যে ব্যাখ্যা দিল আইএফআইসি ব্যাংক

গতকাল শুক্রবার এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটির পক্ষ থেকে বলা হয়, এই অনাকাঙ্ক্ষিত ঘটনা গ্রাহকদের অধিকার ও স্বার্থের উপর কোনো প্রভাব ফেলবে না।
আইএফআইসি ব্যাংক। ছবি: সংগৃহীত

১৩ জুন দিবাগত রাতে বগুড়া সদর উপজেলার মাটিডালি বিমানমোড় এলাকায় আইএফআইসি ব্যাংকের একটি উপশাখার ভল্ট থেকে ২৯ লাখ টাকা চুরির ঘটনায় নিজেদের বক্তব্য জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটির পক্ষ থেকে বলা হয়, 'আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা ঘটনাটি নিবিড়ভাবে তদন্ত করে দেখছেন যাতে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা যায়। আমরা আইন প্রয়োগকারী সংস্থাগুলির প্রতি কৃতজ্ঞ, যারা আমাদের প্রতি দ্রুত এবং সর্বাত্মক সাহায্যে এগিয়ে এসেছেন।'

বিষয়টিকে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা হিসেবে অভিহিত করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, 'আইএফআইসি ব্যাংক তার গ্রাহকদের নিশ্চিত করতে চায় যে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা তাদের অধিকার এবং স্বার্থের উপর কোনো প্রভাব ফেলবে না, এবং তাদের আমানত আইএফআইসির কাছে শতভাগ সুরক্ষিত এবং নিরাপদ। বিমান মোড় উপশাখার স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম আবার আগের মতই স্বাভাবিক হবে।

'বিমানমোড় উপশাখার নিরাপত্তা আইএফআইসি ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থাপনা নীতির অন্তর্গত। তবে, আমরা তদন্ত করছি যে নিরাপত্তা ব্যবস্থায় কোন ঘাটতি অথবা কর্তব্যের অবহেলা জন্য এই ঘটনা ঘটেছে কিনা। আইএফআইসি ব্যাংক সর্বদা তার গ্রাহকদের স্বার্থ সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

ঘটনার পর রাতেই আইএফআইসি ব্যাংকের কাস্টমার সার্ভিস ম্যানেজার নজরুল ইসলাম বাদী হয়ে বগুড়া সদর থানায় অজ্ঞাত ব্যক্তির নাম একটি চুরির মামলা করেন।

বগুড়া সদর থানার পরিদর্শক শাহিনুজ্জামান আজ শনিবার সকালে বলেন, 'পুলিশ অপরাধীদের ধরতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখনো চোরদের শনাক্ত করা যায়নি।'

 

Comments

The Daily Star  | English

Situation still tense at Shanir Akhra

Protesters, cops hold positions after hours of clashes; one feared dead; six wounded by shotgun pellets; Hanif Flyover toll plaza, police box set on fire

9h ago