বিদেশি পিস্তলসহ গ্রেপ্তার রোহিঙ্গা ‘মাদকসম্রাট’ নবী হোসেন

নবী মিয়ানমারভিত্তিক সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা আর্মির (এআরএ) প্রধান।
এপিবিএনের হাতে গ্রেপ্তার নবী হোসেন (বাম থেকে তৃতীয়) ও তার ভাই। ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার শরণার্থী শিবির থেকে নবী হোসেন গ্রুপের প্রধান রোহিঙ্গা মাদকসম্রাট নবী হোসেন (৪৭) তার ভাই সৈয়দ হোসেনকে (৪৫) গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। 

নবী মিয়ানমারভিত্তিক সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা আর্মির (এআরএ) প্রধান। গতকাল শনিবার সকালে তাকে ও তার ভাইকে দুটি বিদেশি পিস্তল এবং আট রাউন্ড গুলিসহ আটকের খবর জানান এপিবিএন-১৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ইকবাল হোসেন।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ সুপার আরেফিন জুয়েলের নেতৃত্বে এপিবিএনের একটি দল ভোররাত সাড়ে ৩টায় উখিয়ার ইরানিপাড়া এলাকার ক্যাম্পে অভিযান চালায়।

নবী হোসেনকে বাংলাদেশে ইয়াবা ব্যবসার গডফাদার বলা হয়। তিনি মিয়ানমার থেকে বাংলাদেশে মাদক চোরাচালান পরিচালনা করতেন বলে জানায় এপিবিএন।

উখিয়া ও টেকনাফের ক্যাম্প এলাকায় নবীর নিজস্ব সশস্ত্র বাহিনী আছে। মাদক চোরাচালানের পাশাপাশি হত্যা, অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে যুক্ত এই বাহিনী।

২০২২ সালের ফেব্রুয়ারিতে নবী হোসেনকে ধরতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে বিজিবি।

রোহিঙ্গারা জানান, নবী হোসেন মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সহায়তায় দুই দেশের মধ্যবর্তী নাফ নদীর তোতারদিয়া দ্বীপ থেকে মাদক ব্যবসা পরিচালনা করতেন।

ফেব্রুয়ারিতে আরাকান আর্মির আক্রমণের মুখে বিজিপি সদস্যরা অস্ত্র, বিস্ফোরক, রকেট লঞ্চার ও গোলাবারুদ ফেলে পালিয়ে গেলে নবী হোসেন অস্ত্রের ভাণ্ডার লুট করে নিয়ে যান।

ওই লুটপাটের একটি ভিডিও সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

 

Comments