চুয়াডাঙ্গা-১

স্বতন্ত্র প্রার্থীকে গুলি করে হত্যাচেষ্টা, আ. লীগ নেতাসহ গ্রেপ্তার ৫

চুয়াডাঙ্গা সদর উপজেলার বসুভাণ্ডারদহ এলাকায় ওই ঘটনা ঘটে।
স্টার অনলাইন গ্রাফিক্স

নির্বাচনী প্রচারণার সময় চুয়াডাঙ্গা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের দিলীপ কুমার আগরওয়ালা ও তার কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে নৌকা প্রার্থী সোলায়মান হক জোয়ার্দ্দারের সমর্থকদের বিরুদ্ধে।

অভিযোগ আছে এসময় স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালাকে গুলি করে হত্যাচেষ্টা করা হয়।

গতকাল শনিবার রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার বসুভাণ্ডারদহ এলাকায় ওই ঘটনা ঘটে।

এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ নৌকা প্রার্থীর পাঁচ সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রাতে স্বতন্ত্র প্রার্থীর প্রতিনিধি আব্দুল মালেক বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হাসানুজ্জামান মানিককে প্রধান আসামি করে ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০ জনকে আসামি করে মামলা করেন।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দীন আল আজাদ দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানান।

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালা অভিযোগ করে বলেন, সদর উপজেলার বিভিন্ন এলাকায় প্রচারণা শেষে ঈগল প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন করতে নেতাকর্মীদের সঙ্গে গাড়িবহর নিয়ে বসুভাণ্ডারদহ এলাকায় যাচ্ছিলেন। এসময় নির্বাচনী অফিসে পৌঁছানোর আগেই তার গাড়িবহর গতিরোধ করা হয়। গাড়ি আটকে গালাগাল ও উস্কানিমূলক কথা বলেন নৌকার সমর্থকরা। পরে তিনি গাড়ি থেকে নামলে তিনি ও তার কর্মীদের ওপর হামলা চালানো হয়। পরে তাকে গুলি করে হত্যার চেষ্টা করে চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হাসানুজ্জামান মানিক। এসময় চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা আওয়ামীলীগ সভাপতি আফরোজা পারভীনসহ  বেশ কয়েকজন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ সেখানে যায়। ঘটনাস্থলে যান জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. কিসিঞ্জার চাকমা, পুলিশ সুপার আর এম ফয়জুর রহমানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

ঘটনাস্থল থেকে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হাসানুজ্জামান মানিক, ভান্ডারদহ গ্রামের ফারুক হোসেন, সুমন আলী ও শংকরচন্দ্র ইউনিয়নের যুগিরহুদা গ্রামের হাফিজুর রহমানকে আটক করে পুলিশ হেফাজতে থানায় নেয়া হয়।

হামলার বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কল ধরেননি তিনি।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার  কিসিঞ্জার চাকমা বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে মাঠে কাজ করছে প্রশাসন। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে কাউকে ছাড় দেওয়া হবে না।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) নাজিম উদ্দীন আল আজাদ জানান, রাতে স্বতন্ত্র প্রার্থীর প্রতিনিধি আব্দুল মালেক বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হাসানুজ্জামান মানিককে প্রধান আসামি করে ২১ জনের নাম উল্লেখসহ ১২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। মামলায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

Comments