চট্টগ্রাম-১২

হুইপ সামশুল হকের নির্বাচনী প্রচারণায় হামলার অভিযোগ

চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণা দলের ওপর হামলা হয়েছে। আজ শনিবার সকালে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তির হাট এলাকায় এই ঘটনা ঘটে।
হুইপ সামশুল হকের নির্বাচনী প্রচারণায় হামলা
সামশুল হক চৌধুরী। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণা দলের ওপর হামলা হয়েছে। আজ শনিবার সকালে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তির হাট এলাকায় এই ঘটনা ঘটে।

হামলায় সামশুলের ছোট ভাই ফজলুল হক চৌধুরীসহ অন্তত পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানান সামশুলের আরেক ভাই মুজিবুল হক নবাব।

সামশুল এ আসনের বর্তমান সংসদ সদস্য ও সংসদের হুইপ। তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা তিনবার চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে এবার তাকে দলীয় মনোনয়ন না দেওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে নবাব বলেন, সকাল ১১টা ৪৫ মিনিটের দিকে আমার ভাই সামশুল গণসংযোগ চালানোর জন্য শান্তির হাট এলাকায় গেলে প্রায় ৫০ জন দুর্বৃত্ত লাঠিসোঁটা ও লোহার রড নিয়ে হামলা চালায়।

তিনি বলেন, 'তারা আমাদেরকে সেখান থেকে চলে যাওয়ার জন্য হুমকি দেয়। হামলায় আমার ছোট ভাই ফজলুলসহ পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন।'

আহতদের পটিয়া ও চট্টগ্রাম শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

দুর্বৃত্তরা আওয়ামী লীগের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর কর্মী বলে অভিযোগ করেন মুজিবুল।

তিনি বলেন, 'আমরা ফোনে বিষয়টি পুলিশকে জানিয়েছি এবং সন্ধ্যায় এ ঘটনায় মামলা করব।'

পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মোতাহেরুলের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এ কে এম শামসুজ্জামান চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনাটি জানেন না বলে জানান।

তিনি বলেন, 'আমাদের কোনো নেতাকর্মী ঘটনার সঙ্গে জড়িত ছিল না।'

যোগাযোগ করা হলে পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সোলায়মান বলেন, বিষয়টি তাকে ফোনে জানানো হয়েছে এবং ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

তিনি বলেন, 'আমরা ঘটনাস্থলে দুর্বৃত্তদের পাইনি। আমরা ঘটনাটি খতিয়ে দেখছি। এই ঘটনায় থানায় এখনো মামলা হয়নি।'

 

Comments