নেত্রকোণা ও ময়মনসিংহে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলার অভিযোগ

নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের সমর্থকদের মারধরের অভিযোগে আজ সোমবার ভোরে কলমাকান্দা থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। 
২০২৪ সালের জাতীয় নির্বাচনে প্রার্থীদের মোট সম্পদ
ইসির লোগো | সংগৃহীত

নেত্রকোণা ও ময়মনসিংহে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।

এ দুটি পৃথক ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের সমর্থকদের মারধরের অভিযোগে আজ সোমবার ভোরে কলমাকান্দা থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। 

এ ঘটনায় নাজিরপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজারে ঝুমার সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে।

ঝুমা তালুকদার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক। 
মামলার বরাত দিয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফুল হক দ্য ডেইলি স্টারকে জানান, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলের নির্দেশে ঝুমার সমর্থকদের ওপর হামলা চালানো হয়। হামলায় ৭ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ওসি আরও জানান, এ ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়েছে, জড়িত অন্যদেরও গ্রেপ্তারে অভিযান চলছে। 

এ দিকে ময়মনসিংহ-১০ (গফরগাঁও-পাগলা) আসনে স্বতন্ত্র প্রার্থী ড. আবুল হোসেন দীপুর গাড়ি বহরে হামলার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের সমর্থকদের বিরুদ্ধে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন এবং কিছু গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পৌর শহরের জামতলা মোড়ের টাউনক্লাব মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

স্বতন্ত্র প্রার্থী দীপুর অভিযোগ, মসজিদের সামনে দিয়ে তার গাড়িবহর যাচ্ছিল। এ সময় নৌকার সমর্থকরা দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিয়ে তার গাড়িবহরে হামলা চালায়। এ সময় তার প্রায় ৪০ কর্মী আহত হয়। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানতে চাইলে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুজ্জামান খান ডেইলি স্টারকে বলেন, 'হামলায় দুটি গাড়ি ভাঙচুর করা হয় এবং ২ জন আহত হয়েছেন। এই ঘটনায় আজ দুপুরে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।'

অভিযোগের বিষয়ে জানতে নৌকার প্রার্থী ফাহমী গোলন্দাজ বাবেলকে কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

Comments