গাইবান্ধা-৪

নির্বাচনী সভায় ভুরিভোজ, নৌকার প্রার্থী আবুল কালাম আজাদকে শোকজ

চার মণ চাল এবং এক মণ মুরগির মাংস দিয়ে রান্না করা খিচুড়ি ভোটারদের পরিবেশন করা হয়।
আবুল কালাম আজাদ
আবুল কালাম আজাদ। ছবি: সংগৃহীত

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ উপজেলা) আসনের আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী তদন্ত কমিটি।

গতকাল রোববার গোবিন্দগঞ্জ উপজেলার বাইগুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আবুল কালাম আজাদের এক নির্বাচনী সভায় চার মণ চাল ও এক মণ মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্না করে ভোটারদের খাওয়ানোর ছবি ও সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়।

এ ঘটনায় আজ সোমবার আবুল কালাম আজাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন তদন্ত কমিটি।

গাইবান্ধা-৪ আসনের নির্বাচনী তদন্ত কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ মো. মামুনুর রশীদ (গোবিন্দগঞ্জ, গাইবান্ধা) এই কারণ দর্শানোর নোটিশ দেন।

আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় গোবিন্দগঞ্জ সিনিয়র সহকারী জজ (চৌকি) আদালতে ব্যক্তিগতভাবে বা প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে তাকে লিখিতভাবে 'কেন নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারণে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না' সেই ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, রোববার গোবিদাগঞ্জ উপজেলার বাইগুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে চার মণ চাল এবং এক মণ মুরগির মাংস দিয়ে রান্না করা খিচুড়ি ভোটারদের পরিবেশন করা হয়। পরে সেই খবর ছবিসহ গণমাধ্যমে প্রকাশিত হয়।

নোটিশে আরও বলা হয়, 'আপনার কর্মকাণ্ডের মাধ্যমে আপনি নির্বাচনী আচরণ বিধিমালা-২০০৮ এর ১০৯ (চ) বিধির বিধান লঙ্ঘন করেছেন।'

Comments