দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

নারায়ণগঞ্জে ১৫ বছর পর প্রধানমন্ত্রীর জনসভা আজ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আজই প্রধানমন্ত্রীর সর্বশেষ নির্বাচনী সভা বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।
নারায়ণগঞ্জে ১৫ বছর পর প্রধানমন্ত্রীর জনসভা আজ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

দীর্ঘ ১৫ বছর পর নারায়ণগঞ্জ শহরে আজ বৃহস্পতিবার জনসভা করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শহরের ইসদাইর এলাকায় এ কে এম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে এ জনসভার আয়োজন করা হয়েছে। দুপুর ১২টার দিকে সভা শুরু হবে এবং প্রধানমন্ত্রী দুপুর ২টায় বক্তব্য দেবেন বলে জানা গেছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আজই প্রধানমন্ত্রীর সর্বশেষ নির্বাচনী সভা বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শহরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

শহরের ইসদাইর এলাকায় এ কে এম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে এ জনসভার আয়োজন করা হয়েছে। ছবি: স্টার

জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল দ্য ডেইলি স্টারকে জানান, জনসভাস্থল ও প্রধানমন্ত্রীর আসা-যাওয়ার পথে তিন হাজার পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করবেন।

তিনি বলেন, 'প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থার দায়িত্বে থাকা এসএসএফের সঙ্গে সমন্বয় করে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।'

জনসভা চলাকালীন আশেপাশের সড়কে যান চলাচল বন্ধ রাখার পরিকল্পনা নেই। তবে প্রয়োজনে কিছু যান চলাচলের ক্ষেত্রে 'ডাইভারশন' রাখা হবে বলে জানান তিনি।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়কপথে নারায়ণগঞ্জে যাবেন। ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কের ফতুল্লা স্টেডিয়ামের সামনে একটি তোরণ দেখা গেছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সানারপাড়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে ফেস্টুন দেখা গেছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, সর্বশেষ ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে ওসমানী পৌর স্টেডিয়ামে নির্বাচনী জনসভায় নারায়ণগঞ্জ শহরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। নির্বাচনের ছয় দিন আগে ২৩ ডিসেম্বর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জেলার পাঁচটি নির্বাচনী আসনের মহাজোট প্রার্থীদের নিয়ে জনসভায় ভাষণ দেন।

গত এক বছরে সরকারের নানান প্রকল্প ও আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন উপলক্ষে রূপগঞ্জ উপজেলায় তিনবার গিয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু গত ১৫ বছরে নারায়ণগঞ্জ শহরে যাননি।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শহরে নানা ধরনের ব্যানার-ফেস্টুন লাগানো হয়েছে। ছবি: স্টার

তিনটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন উপলক্ষে ২০১১ সালের ২০ মার্চ নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন বিকেলে মদনগঞ্জ এলাকায় সমাবেশ হয়। সেবার কাঁচপুর হয়ে মদনপুর দিয়ে বন্দরে প্রবেশ করে সেখান দিয়েই ঢাকায় ফেরেন তিনি।

এ ছাড়া ২০১৩ সালের ২৪ আগস্ট আড়াইহাজার উপজেলায় উপস্থিত থেকে জেলার অনেকগুলো প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। পরে বিকেলে আড়াইহাজার উপজেলায় শহীদ মঞ্জু স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন তিনি। ওই সমাবেশ থেকেই দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রচারণা শুরু করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এক যুগের বেশি সময় পর দলের সভাপতির আগমনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। লাখো মানুষের জনসমাগম ঘটানোর প্রস্তুতির কথাও জানান তারা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী ডেইলি স্টারকে বলেন, 'প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জ আসার খবরে আমাদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। এত কঠিন শিডিউলের মধ্যেও তিনি নারায়ণগঞ্জে আসার মধ্য দিয়ে নারায়ণগঞ্জবাসীকেও সম্মানিত করছেন।'

Comments

The Daily Star  | English

Cybergangs now selling ‘genuine’ NIDs

Imagine someone ordering and taking delivery of your personal data -- national identity card information, phone call records, and statements from your mobile financial accounts – as conveniently as ordering food online.

2h ago