‘এই থাম’ বাঁশখালীর ওসিকে ধমকালেন ‘হাত কাটার’ হুমকি দেওয়া সেই এমপি মোস্তাফিজ

এর আগে, কয়েকদিন আগে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী ওসি তোফাজ্জলকে ফোন দিয়ে কোনো পুলিশ তার লোকের ওপর হাত দিলে হাত কেটে ফেলার হুমকি দেন।
এমপি মোস্তাফিজের প্রার্থীতা বাতিল
বাঁশখালী থানায় গিয়ে ওসিকে (বামে) ধমক দিচ্ছেন চট্টগ্রাম-১৬ আসনে নৌকার প্রার্থী ও সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী (ডানে সাদা শার্ট পরা)। ছবি: ভিডিও থেকে নেওয়া

চট্টগ্রামের বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদকে থানার কক্ষে ধমক দিচ্ছেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। 

আজ রোববার বাঁশখালী থানায় ওসির কার্যালয়ে এ ঘটনা ঘটে। এমপির ধমকানোর একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে গেছে।

ওসি তোফাজ্জল এমপির ধমকের কথা স্বীকার করলেও, এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

সে সময় থানায় উপস্থিত পুলিশের এক সদস্য নাম প্রকাশ না করে দ্য ডেইলি স্টারকে বলেন, 'সংসদ সদস্য ও নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর অনুসারী ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল গফুরকে আটক করায় তিনি থানায় আসেন। থানায় এসে ওসিকে ধমকিয়েছেন এমপি।'

জানা গেছে, এর আগে সকাল সাড়ে ১১টার দিকে দক্ষিণ জলদী আশকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণে বাধা দেওয়ার অভিযোগে আবদুল গফুরকে আটক করে পুলিশ।

পরে এমপি মোস্তাফিজ থানায় যান। ওসির কক্ষে গিয়ে তিনি জানতে চান, 'আমার লোক কী অন্যায় করছে? ধরে আনছেন কেন? '

জবাবে ওসি বলেন, 'এনে বসিয়ে রাখছি।'

তখন ওসিকে 'এই থাম' বলে এমপি মোস্তাফিজ চেয়ার ছেড়ে উঠে এ ঘটনার ভিডিও করতে থাকা এক পুলিশ সদস্যের দিকে তেড়ে যাওয়ার চেষ্টা করেন। এমপির অনুসারীরা তাকে নিবৃত্ত দেন।

জানতে চাইলে ওসি তোফায়েল আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'কাউন্সিলর আবদুল গফুর জাল ভোট দেওয়ার সময় পুলিশ বাধা দেয়। ভোট দিতে না পেরে তিনি ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার চেষ্টা করায় ভোটদানে বাধা ও পুলিশের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগে তাকে আটক করা হয়েছে।'

ঘটনার বিষয়ে জানতে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর ব্যক্তিগত সহকারী এ কে এম মোস্তাফিজুর রহমানকে ফোন করা হলে তিনি ডেইলি স্টারকে বলেন, 'পৌরসভার এক কাউন্সিলরকে ধরে থানায় বসিয়ে রাখার খবর পেয়ে এমপি স্যার থানায় যান। তিনি ওসির কাছে কাউন্সিলরকে কেন আটক করে রাখা হয়েছে, তা জানতে চাইলে একটু কথা কাটাকাটি হয়।'

এর আগে, কয়েকদিন আগে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী ওসি তোফাজ্জলকে ফোন দিয়ে কোনো পুলিশ তার লোকের ওপর হাত দিলে হাত কেটে ফেলার হুমকি দেন।

এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ছাড়াও আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে মুজিবুর রহমান ও ট্রাক প্রতীকের আব্দুল্লাহ কবির নির্বাচনে অংশ নিয়েছেন। মুজিবুর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং আব্দুল্লাহ কবির দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য।

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

4h ago