সাংবাদিকের ওপর হামলা

আ. লীগ প্রার্থী মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা এনামুল হক বলেন, এ ঘটনায় ইসি মুস্তাফিজুরের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে।
নির্বাচিত সংসদ সদস্যদের গেজেট প্রকাশ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রামে আওয়ামী লীগের এক প্রার্থীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার কমিশন এ নির্দেশনা দিয়েছে বলে ইসির কর্মকর্তারা জানিয়েছেন।

ইসি সূত্রে জানা গেছে, সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় চট্টগ্রাম-১৬ আসনের (বাঁশখালী) আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

তার বিরুদ্ধে সংশ্লিষ্ট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করতে বলেছে ইসি।

গত ৩০ নভেম্বর শোডাউন করে মনোনয়নপত্র জমা দিতে যান মোস্তাফিজুর রহমান। ওইদিন মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপ ও তাদের প্রশ্নের উত্তর দেন তিনি।

এ সময় ইনডিপেনডেন্ট টিভির সাংবাদিক রকিব উদ্দিন তাকে শোডাউনের কারণে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করেন। প্রশ্ন শুনে মুস্তাফিজুর রহমান রেগে যান এবং রকিব উদ্দিনের দিকে তেড়ে গিয়ে তাকে মারধর করেন।

সেখানে উপস্থিত অন্য সাংবাদিকরা প্রতিবাদ করলে মুস্তাফিজুরের সঙ্গে থাকা লোকজন তাদের ওপর হামলা চালায়।

মুস্তাফিজুর চট্টগ্রাম-১৬ আসনের বর্তমান সংসদ সদস্য। ২০১৪ ও ২০১৮ সালে টানা দুইবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

যোগাযোগ করা হলে, চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা এনামুল হক বলেন, এ ঘটনায় ইসি মুস্তাফিজুরের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে। চট্টগ্রাম-১৬ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আগামীকাল মঙ্গলবার চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের  আদালতে এই ব্যাপারে মামলা করবেন বলে জানান তিনি।

Comments