গাজীপুর সিটি নির্বাচন

দল মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করলেন মামুন মন্ডল

তিনি বলেন, আমার মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করে দল মনোনীত মেয়র প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে সমর্থন দিয়েছি।
মামুন মন্ডল। ছবি: স্টার

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য ও গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ-আল মামুন মন্ডল তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

সোমবার দুপুরে গাজীপুরের বঙ্গতাজ অডিটরিয়ামে স্থাপিত গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে তার প্রত্যাহারপত্র জমা দেন তিনি।

আব্দুল্লাহ-আল মামুন মন্ডল তার মনোনয়নপত্র প্রত্যাহারের আগে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের নিচে সাংবাদিকদের বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলাম। পরে আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে গাজীপুর সিটি নির্বাচনে দল ঘোষিত সমন্বয় কমিটির সিদ্ধান্তে আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।

তিনি আরও বলেন, 'দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সমন্বয় কমিটির প্রধান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নির্দেশে এবং গাজীপুরের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যসহ মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের পরামর্শে তিনি তার প্রার্থিতা প্রত্যাহার করেন। প্রার্থীতা প্রত্যাহারে বিষয়ে দল থেকে আমাকে কোনো চাপ দেয়া হয়নি। দলের প্রতি বিশ্বাস, ভালোবাসা, শ্রদ্ধা ও সম্মান রেখে দলের স্বার্থে সমন্বয় কমিটির সিদ্ধান্ত আমি মেনে নিয়েছি।'

তিনি বলেন, দলের নির্দেশ এবং গাজীপুর সিটি নির্বাচনে দলের কেন্দ্র ঘোষীত সমন্বয় কমিটির সিদ্ধান্ত মতে আমার মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করে দল মনোনীত মেয়র প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে সমর্থন দিয়েছি। মঙ্গলবার থেকে আমি ও আমার কর্মী-সমর্থকদের নিয়ে দলের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থনে নির্বাচনী মাঠে গণসংযোগসহ প্রচারণায় অংশ নেব।

নির্বাচনে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে তার কর্মী-সমর্থকদের কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন বলে জানান।

গাজীপুর সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, দুপুরে নির্বাচনী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ-আল মামুন মন্ডল তার প্রার্থীতা তথা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মামুন মন্ডলের মনোনয়নপত্র প্রত্যাহারের পর দুপুর পর্যন্ত মেয়র পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। আগামী ২৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

Comments