গাজীপুরে বিএনপির পদযাত্রায় ‘হাজারো’ নেতাকর্মী

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হয়।
গাজীপুরে বিএনপি পদযাত্রায় ‘লক্ষাধিক’ নেতাকর্মী
আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হয়। ছবি: স্টার

গাজীপুর জেলা ও মহানগরের আয়োজনে পদযাত্রা করেছে বিএনপি। যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের ১ দফার যৌথ ঘোষণার অংশ হিসেবে বিএনপি এ কর্মসূচি পালন করছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হয়। পরে তা জয়দেবপুর চৌরাস্তা, নাওজোর মোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে বাইপাস এলাকায় শেষ হয়।

এসময় জয়দেবপুর রেল স্টেশন এলাকায় আধা কিলোমিটার সড়কজুড়ে প্রায় ১ ঘণ্টার মতো যানজট দেখা যায়।

নেতাকর্মীদের অভিযোগ,কর্মসূচিতে আসার সময় অটোরিকশা, পিকআপ ভ্যানসহ বিভিন্ন যানবাহনে তল্লাশি চালানো হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, নেতাকর্মীরা সকাল ৯টার দিকে বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। পদযাত্রায় কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

পদযাত্রায় বিএনপি জেলা সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক শাহ রেয়াজুল হান্নান, মহানগর বিএনপি সভাপতি শওকত হোসেন সরকার, সাধারণ সম্পাদক মঞ্জুরুল করিম রনিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির গাজীপুর জেলা প্রচার দলের আহ্বায়ক অধ্যাপক আসাদুজ্জামানআকাশ ডেইলি স্টারকে বলেন, 'পদযাত্রায় লক্ষাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেছে। সবাই স্বতঃস্ফূর্তভাবেই এসেছেন।'

জেলা সভাপতি ফজলুল হক মিলন বলেন, 'বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণকারী বর্তমান ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী অবৈধ সরকারের পদত্যাগ ও বিদ্যমান অবৈধ সংসদের বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থার দাবিতে আজকের এই পদযাত্রা।'

Comments