চট্টগ্রাম-১০ উপনির্বাচনে ১০.৮৩ শতাংশ ভোট পেয়ে জিতলেন নৌকার প্রার্থী

মোট ভোট পড়েছে ১১ দশমিক ৭০ শতাংশ। বিজয়ী প্রার্থী ১০ দশমিক ৮৩ শতাংশ ভোট পেয়েছেন।
মহিউদ্দিন বাচ্চু। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে ৫২ হাজার ৯২৩ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মহিউদ্দিন বাচ্চু।

নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৬৩৩ জন। মোট ভোট পড়েছে ১১ দশমিক ৭০ শতাংশ। বিজয়ী প্রার্থী ১০ দশমিক ৮৩ শতাংশ ভোট পেয়েছেন।

অন্যদের মধ্যে তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালী আঁশ) ১ হাজার ২৩০ ভোট, জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম (লাঙ্গল) ১ হাজার ৫৭২ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশীদ মিয়া (ছড়ি) ৫৭৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ৪৮০ ভোট ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট) ৩৬৯ ভোট পেয়েছেন। 

আাজ রোববার চট্টগ্রামের ৩ এলাকা—ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর—নিয়ে গঠিত চট্টগ্রাম ১০ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ১৫৬টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হয়। তারমধ্যে ২০১টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট হয়। 

গত ২ জুন চট্টগ্রাম -১০ আসনের এমপি ডা. আফসারুল আমীনের মৃত্যুতে সংসদের এই আসনটি শূন্য হয়।

এই নির্বাচনে একজন স্বতন্ত্র ও দলীয় ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও শুধু আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুকে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রচারণা চালাতে দেখা গেছে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা তার পক্ষে প্রচারণা চালিয়েছেন।

অন্যদিকে এই নির্বাচনে প্রার্থী হয়ে একাই প্রচার চালিয়েছেন নতুন রাজনৈতিক দল গণমুক্তি জোটের প্রার্থী রশিদ মিয়া। নিজের দলের নিবন্ধন না থাকায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট থেকে মনোনয়ন নিয়েছেন তিনি।

 

Comments

The Daily Star  | English

Small businesses, daily earners scorched by heatwave

After parking his motorcycle and removing his helmet, a young biker opened a red umbrella and stood on the footpath.

1h ago