নির্বাচনে কে অংশগ্রহণ করল, কে করল না এটা আমাদের দেখার বিষয় নয়: ইসি আনিছুর

তিনি বলেন, ‘নির্বাচনে কে অংশগ্রহণ করল, কে করল না, কত ভোট পড়ল, ভোটার উপস্থিতি কেমন- এটা আমাদের দেখার বিষয় নয়।’
কুমিল্লা সার্কিট হাউজে মতবিনিময় সভা শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তর দেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান। ছবি: স্টার

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন আগামী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন আয়োজনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। এর মধ্যে নির্বাচন না হলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে।

আজ বুধবার সকাল ১০টার দিকে কুমিল্লা সার্কিট হাউজে মতবিনিময় সভা শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

সকালে কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ার তিন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

বিএনপির নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'নির্বাচনে কে অংশগ্রহণ করল, কে করল না, কত ভোট পড়ল, ভোটার উপস্থিতি কেমন- এটা আমাদের দেখার বিষয় নয়। আমরা সংবিধান মেনে সুষ্ঠু নির্বাচন আয়োজন করব।'

নির্বাচন আয়োজনে চলমান হরতাল ও অবরোধ বা কোন দুর্যোগের আশঙ্কা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'এখন পর্যন্ত কোনো অস্বাভাবিকতা আমরা দেখতে পাইনি। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে আমাদের সকল প্রস্তুতি রয়েছে।'

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা।

বিকেলে তিনি নোয়াখালীর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

Comments