আচরণবিধি লঙ্ঘন, স্বতন্ত্র প্রার্থী বুদ্দিনকে ৪০ হাজার টাকা জরিমানা

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন গতকাল নির্বাচনী সভা করেন।
বুদ্দিনের আচরণবিধি লঙ্ঘন
সালনা নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী সভা করেন বুদ্দিন। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিনকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ৪০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

গাজীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন আওয়ামী লীগের গাজীপুর মহানগর শাখার সাবেক সিনিয়র সহ সভাপতি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জানান, গতকাল সন্ধ্যায় গাজীপুর সদরের শালনা নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী সভা করেন বুদ্দিন। 

সভা শেষে সভাপ্রধানকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন এ জরিমানা করেন।

বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন ২০০৯ সালে আওয়ামী লীগ থেকে গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানতে চাইলে গাজীপুর জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'আচরণবিধি পর্যবেক্ষণে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। ম্যাজিস্ট্রেটদের একাধিক টিম কাজ করছে। গতকাল রাতে স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।' 

যোগাযোগ করা হলে বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন ডেইলি স্টারকে বলেন, 'আমি সভা শেষ করে চলে এসেছি। পরে জরিমানা হয়েছে শুনেছি।'

গাজীপুর সদর উপজেলার ১৯টি ও টঙ্গীর ১৫টিসহ মোট ৩৪টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর-২ আসন। এ আসনে মোট ভোটার প্রায় ৭ লাখ।

এ আসনের ১০ প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং স্বতন্ত্র প্রার্থী  গাজীপুর মহানগর যুবলীগের জ্যেষ্ঠ যুগ্ম-আহবায়ক সাইফুল ইসলাম এবং কাজী আলিম উদ্দিন বুদ্দিন সবচেয়ে বেশি আলোচনায় আছেন।

Comments