নির্বাচন

গাজীপুর-৩: আচরণবিধি লঙ্ঘন করায় ২ প্রার্থীকে শোকজ

গাজীপুর-৩ (শ্রীপুর-পিরুজালী-ভাওয়ালগড়-মির্জাপুর) আসনের দুই প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
অধ্যাপক রুমানা আলী টুসি এবং মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। ছবি: সংগৃহীত

গাজীপুর-৩ (শ্রীপুর-পিরুজালী-ভাওয়ালগড়-মির্জাপুর) আসনের দুই প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। 

শুক্রবার ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি তাদের পৃথকভাবে এ নোটিশ দেয়। 

একইসঙ্গে তাদের আগামী রোববার সশরীর হাজির হয়ে বা প্রতিনিধির মাধ্যমে আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশ পাওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সংরক্ষিত নারী সংসদ সদস্য অধ্যাপক রুমানা আলী টুসি এবং স্বতন্ত্র প্রার্থী গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এ আসনের বর্তমান সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। 

গাজীপুর-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি ও গাজীপুর তৃতীয় আদালতের সিনিয়র সহকারী জজ জাকির হোসাইনের সই করা চিঠিতে এ নোটিশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, বৃহস্পতিবার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক রুমানা আলী নির্বাচনী এলাকা গাজীপুর ইউনিয়নের ধনুয়া হাজী বাজারে সভার মাধ্যমে প্রচারণা চালিয়েছেন। এ ছাড়া, নির্বাচনী এলাকার অন্যান্য জায়গায় বিভিন্ন সময় তিনি আচরণবিধি লঙ্ঘন করে প্রচার চালাচ্ছেন।

স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ ইকবাল হোসেনকে দেওয়া অপর নোটিশে বলা হয়, একইদিন বিকেল ৩টায় শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের এমসি বাজার এলাকায় আচরণবিধি লঙ্ঘনের মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

নোটিশে বলা হয়, রোববার দুপুর ১২টায় মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ অথবা তার মনোনীত প্রতিনিধিকে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সশরীর উপস্থিত হয়ে কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

অপর প্রার্থী রুমানা আলীকে অথবা তার মনোনীত প্রতিনিধিকে একইদিন বিকেল ৩টায় সশরীর উপস্থিত হয়ে কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
 

Comments