নির্বাচন

প্রতীক বরাদ্দের আগেই প্রতীকসহ উপজেলা আ. লীগ নেতার প্রচারণা

'তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আইন লঙ্ঘন করেছেন'
ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের আগেই প্রতীকসহ প্রচারণা চালিয়েছেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু।

তিনি শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন।

প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে টিউবওয়েল প্রতীকের প্রচারণা চালাচ্ছেন তিনি।

গতকাল বুধবার থেকে নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে টিউবওয়েল প্রতীকসহ একটি নির্বাচনি পোস্টার দিয়ে লিখেছেন 'আলহামদুলিল্লাহ, ভাইস চেয়ারম্যান পদে দোয়া চাই, ভোট চাই।'

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হলে সমালোচনার সৃষ্টি হয়। এরপর স্ট্যাটাসটি ফেসবুক থেকে সরিয়ে দেন তিনি।

হুমায়ুন কবির হিমু দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমার মোবাইল সেট হারিয়ে গেছে। পরে কে জানি দুষ্টুমি করেছে। আমি এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করেছি।'

গাজীপুর জেলা নির্বাচন কর্মকতা এ এইচ এম কামরুল হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, প্রার্থী হুমায়ুন করির হিমু প্রতীক বরাদ্দের আগেই প্রতীক দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাতে পারেন না। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আইন লঙ্ঘন করেছেন।

তিনি বলেন, তবে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতীকবিহীন নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। আমি আজই তাকে (হুমায়ুন কবির হিমু) জেলা নির্বাচন অফিসে ডেকে এনে এ বিষয়ে কথা বলব।

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক এখনো বরাদ্দ দেয়নি নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দ হবে আগামী ২ মে।

Comments