নির্বাচন

আমরা খুবই ভাগ্যবান যে সরকার, সরকারপ্রধানও সুষ্ঠু নির্বাচন চায়: ইসি আহসান হাবিব

‘নির্বাচন কমিশন সব প্রার্থীকেই সমানভাবে গুরুত্ব দিচ্ছে। তাই এ নির্বাচনের কারো প্রভাব খাটানোর সুযোগ নাই।’
শনিবার সন্ধ্যায় পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে মত বিনিময় সভায় অংশ নেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান। ছবি: স্টার

নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান বলেছেন, এ বছরের উপজেলা পরিষদ নির্বাচন অন্য যেকোনো নির্বাচনের চেয়ে সুন্দর হবে। বিগত নির্বাচনের মানের চেয়ে কোনো অংশেই এর মান খারাপ হবে না।

আজ শনিবার সন্ধ্যায় পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণবিধি এবং অন্যান্য বিষয় নিয়ে মতবিনিময় সভা শেষে প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের এ কথা বলেন। 

তিনি বলেন, 'আমরা অনেক ভাগ্যবান যে সরকার এবং সরকারপ্রধানও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চান। আমি নিশ্চিত করছি যে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন মিলে একটা ভালো নির্বাচন উপহার দেওয়ার জন্য আমাদের সার্বিক, আন্তরিক ও পেশাদারিত্বের সঙ্গে পরিচালনা করবো।'

তিনি আরও বলেন, 'নির্বাচন কমিশন সব প্রার্থীকেই সমানভাবে গুরুত্ব দিচ্ছে। তাই এ নির্বাচনের কারো প্রভাব খাটানোর সুযোগ নাই।'

'যেহেতু ইভিএম পদ্ধতিতে পিরোজপুরের সবগুলো উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে, এখানে কেউই কোনো ধরনের প্রভাব বিস্তার করতে পারবে না,' বলেন তিনি।  

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের উপ মহাপুলিশ পরিদর্শক মো. জামিল হাসান। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. মিজানুর রহমানসহ র‍্যাব, বিজিবি ও অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

Comments

The Daily Star  | English

Cybergangs now selling ‘genuine’ NIDs

Imagine someone ordering and taking delivery of your personal data -- national identity card information, phone call records, and statements from your mobile financial accounts – as conveniently as ordering food online.

13h ago