চা-শ্রমিক নেতাদের সঙ্গে শ্রম প্রতিমন্ত্রীর বৈঠক বৃহস্পতিবার

চা-শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবির চলমান সংকট নিরসনে আগামী  বৃহস্পতিবার চা-শ্রমিক নেতাদের সঙ্গে শ্রম প্রতিমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হবে।
চা-শ্রমিক
ফাইল ফটো

চা-শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবির চলমান সংকট নিরসনে আগামী  বৃহস্পতিবার চা-শ্রমিক নেতাদের সঙ্গে শ্রম প্রতিমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হবে।

আজ সোমবার শ্রম মন্ত্রণালয়ের উপসচিব ড. মোহাম্মদ আবদুল কাদেরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার বিকেল ৩টায় শ্রম ভবনের সভাকক্ষে সভার আয়োজন করছে শ্রম ও কর্মসংস্থান অধিদপ্তর।

বৈঠকে সভাপতিত্ব করবেন শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

সভায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক, শ্রম অধিদপ্তরের মহাপরিদর্শক, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট ও চট্টগ্রামের জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এ ছাড়াও চা বাগান শ্রমিক ভবিষ্যৎ তহবিল, ট্রাস্টি বোর্ডের উপপরিচালক ও নিয়ন্ত্রক মো. নাহিদুল ইসলাম, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি পংকজ কন্দ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিপেন পাল, অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, বালিশিরা ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি বিজয় হাজরা, সিলেট ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি রাজু গোয়ালা, মনুদলই ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি ধনা বাউরী, লঘরপুর ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি রবীন্দ্র গোঁড় ও লংলা ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি শহীদুল ইসলামকে যথাসময়ে সভায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

মজুরি বৃদ্ধির দাবিতে গত ৯ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত প্রতিদিন ২ ঘণ্টা করে কর্মবিরতি পালন করেন চা শ্রমিকরা। ১৩ আগস্ট থেকে শুরু হয় অনির্দিষ্টকালের ধর্মঘট। 

তবে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার আশ্বাসে সোমবার দুপুরে শ্রমিকদের একাংশ আন্দোলন প্রত্যাহার করে কাজে ফেরেন। আরেকটি অংশ এখনো আন্দোলন অব্যাহত রেখেছেন।

Comments