নিরবচ্ছিন্ন গ্যাসের দাবিতে নারায়ণগঞ্জে তিতাস কার্যালয় ঘেরাও

নারায়ণগঞ্জে পাইপলাইনে গ্যাসের চাপ বাড়িয়ে নিরবচ্ছিন্ন সরবরাহের দাবিতে তিতাস গ্যাস কোম্পানির আঞ্চলিক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছেন গ্রাহকরা।
আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের ডাকে সোমবার দুপুরে শহরের চাষাঢ়ায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির আঞ্চলিক কার্যালয়ের সামনে অবস্থান নেন নগরীর বিভিন্ন মানুষ। ছবি: স্টার

নারায়ণগঞ্জে পাইপলাইনে গ্যাসের চাপ বাড়িয়ে নিরবচ্ছিন্ন সরবরাহের দাবিতে তিতাস গ্যাস কোম্পানির আঞ্চলিক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছেন গ্রাহকরা।

আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের ডাকে আজ সোমবার দুপুরে শহরের চাষাঢ়ায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির আঞ্চলিক কার্যালয়ের সামনে অবস্থান নেন নগরীর বিভিন্ন এলাকার শতাধিক গ্রাহক।

গ্রাহকদের অভিযোগ, সকাল থেকে রাত ১২টা পর্যন্ত কোনো গ্যাস থাকে না। গভীর রাতে আসে আবার ভোরের আগে চলে যায়। কিন্তু অমরা গ্যাস না পেয়ে মাসের পর মাস বিল পরিশোধ করে আসছি। এভাবে চলতে পারে না।

বিক্ষোভ কর্মসূচিতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, 'কারও বাড়িতেই গ্যাস নাই। গ্যাস না থাকার কষ্ট কেবল ভুক্তভোগীরাই জানে। বাসায় গৃহিণীরা কষ্ট করে রান্নাবান্না করছে।'

বৃহৎ শিল্পগোষ্ঠীর সিন্ডিকেটের কারণে গ্যাস সংকট তৈরি হয়েছে দাবি করে তিনি আরও বলেন, 'মানুষ গ্যাস পায় না কারণ এই গ্যাস বড় কয়েকটি কোম্পানির পেটে। কারণ গ্যাস না থাকলে আমরা সিলিন্ডার কিনব, এলপিজি কিনব; এই হলো তাদের মতলব।'

বক্তারা তিতাস গ্যাস কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও তোলেন।

নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ না পেলে এই আন্দোলন চলমান থাকবে এবং তা বৃহৎ আকার ধারণ করবে বলে জানান বক্তারা। প্রয়োজনে অবস্থান ধর্মঘটেরও হুঁশিয়ারি দেন তারা।

আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি নূরউদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সাংগঠনিক সম্পাদক কামরুল হক, সহসম্পাদক পপি রানী সরকার, খোদেজা খানম নাসরিন প্রমুখ।

এর আগে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের দাবিতে গত রোববার তিতাসের আঞ্চলিক মহাব্যবস্থাপকের কাছে স্মারকলিপি দিয়েছে নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। বন্দরে গ্যাসের দাবিতে উপজেলা পরিষদে মানববন্ধনও করেছেন স্থানীয়রা।

তিতাসের উপ-মহাব্যবস্থাপক মামুনুর রশীদ বলেন, 'আমরা চাহিদা অনুযায়ী সরবরাহ পাচ্ছি না। এ কারণে আবাসিক ও বাণিজ্যিকভাবে গ্যাস সরবরাহ কম দিতে হচ্ছে। আলোচনা চলছে। আশাকরি দ্রুত সমাধান হবে।'

Comments