মন ছুঁয়ে গেল সানজিদা

সাফ ওমেনস চ্যাম্পিয়নশিপ ২০২২-এর ফাইনাল অনুষ্ঠিত হবে আজ সোমবার বিকেল সোয়া ৫টায়। এতে নেপালের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে বাংলাদেশ।
সানজিদা আখতার। ছবি: ফেসবুক থেকে

সাফ ওমেনস চ্যাম্পিয়নশিপ ২০২২-এর ফাইনাল অনুষ্ঠিত হবে আজ সোমবার বিকেল সোয়া ৫টায়। এতে নেপালের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে বাংলাদেশ।

ক্রীড়াঙ্গনে বাংলাদেশের যেকোনো প্রাপ্তি দেশের মানুষকে আলোড়িত করে, উচ্ছ্বসিত করে। তবে, আজকের ম্যাচে ফাইনালের উত্তেজনা ছাপিয়ে গেছে নারী ফুটবল দলের সদস্য সানজিদা আখতারের একটি ফেসবুক পোস্ট।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া পোস্টে ফাইনাল নিয়ে সানজিদা লেখেন, 'যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরো নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই।'

তার এই পোস্টটি হৃদয় ছুঁয়ে যায় এ দেশের লাখো মানুষের।

দ্য ডেইলি স্টার বাংলায় তার পোস্ট নিয়ে একটি নাটশেল তৈরি করা হয়, যা ছড়িয়ে পড়েছে ফেসবুকে। লাখো মানুষ জানিয়েছেন সানজিদাদের প্রতি অকুণ্ঠ সমর্থন আর ভালোবাসা।

সতীর্থদের সঙ্গে সানজিদা আখতার। ছবি: ফেসবুক থেকে

অনেকেই মন্তব্য করেছেন, এই ম্যাচের ফলাফলটা জানতে হয়তো তারা টেলিভিশন বা পত্রিকায় চোখ রাখতেন, কিন্তু আজ তারা পুরো খেলাটি দেখবেন।

শুধু ফুটবল বা খেলা নয়, সানজিদা, সাবিনা, কৃষ্ণা, মনিকা চাকমাদের এই অগ্রযাত্রা তারচেয়ে বেশি কিছু। আজকের ফাইনালে তারা জিতবে কি না, তা দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে সন্ধ্যা পর্যন্ত। কিন্তু, এত প্রতিকূলতার ভেতরেও তাদের এগিয়ে চলার যে জয়যাত্রা, তা নাড়া নিয়ে গেছে পুরো দেশবাসীকে।

বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায় কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুরু হবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল। খেলাটি দেখা যাবে elevensports.com ওয়েবসাইটে।

Comments