মৌলভীবাজারে জমি নিয়ে বিরোধে ২ পক্ষের সংঘর্ষ, নিহত ২

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ২ পক্ষের সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন।
স্টার অনলাইন গ্রাফিক্স

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ২ পক্ষের সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন।

আজ শুক্রবার সন্ধ্যার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের তুলাপুর গ্রামে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- তুলাপুর গ্রামের নুর মিয়ার ছেলে হেলাল মিয়া (৪০) ও কাজল মিয়া (২২)। আহতরা হলেন জুবায়ের মিয়া (২৫), পংকি মিয়া (৬০), ইউপি সদস্য মো. লুৎফুর রহমান, ঝুনুর ও চেমাই দাস। আহতরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

রাজনগর থানার উপ-পরিদর্শক (এসআই) সুলেমান আহমদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, খবর পেয়ে আমি আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করি। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছি।

জানতে চাইলে রাজনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, 'আহত হেলাল মিয়া ও কাজল মিয়াকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।'

ইউপি সদস্য মো. লুৎফুর রহমান বলেন, 'ধীরু দাশ ও রাজু দাশের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধ মীমাংসার জন্য আমি সালিশ করি। আজ সেখানে গাছ লাগানো নিয়ে ২ পরিবারের মধ্যে কথা কাটাকাটি থেকে সংঘর্ষ হয়। এতে ২ জন নিহতসহ অন্তত ৫ জন আহত হয়েছেন।'

স্থানীয়রা জানান, জমি নিয়ে বিরোধ চলছিল রাজু দাশ ও ধীরু দাশের মধ্যে। শুক্রবার রাজু দাশের লোকজন গাছের চারা লাগাতে এলে ধীরু দাশ ও রাজু দাশের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে ২ পরিবারের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

তবে, এ বিষয়ে জানতে ধীরু দাশ ও রাজু দাশের সঙ্গে বা তাদের পরিবারের কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Comments