বগুড়ায় সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী স্মরণসভা: স্মৃতিপদক পেলেন ৩ সাংবাদিক

সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী হত্যাকাণ্ডের ১৮ বছর উপলক্ষে স্মরণসভা ও স্মৃতি পদক প্রদান কর্মসূচি আয়োজন করেছে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)।
বগুড়ায় সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী স্মরণসভা: স্মৃতিপদক পেলেন ৩ সাংবাদিক
সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য এবার বগুড়ার ৩ সাংবাদিককে পদক প্রদান করা হয়। ছবি: সংগৃহীত

সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী হত্যাকাণ্ডের ১৮ বছর উপলক্ষে স্মরণসভা ও স্মৃতি পদক প্রদান কর্মসূচি আয়োজন করেছে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেস ক্লাব মিলনায়তনে  কর্মসূচিটির আয়োজন করা হয়।

কর্মসূচিতে সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী হত্যার সঠিক তদন্ত এবং বিচারের দাবি তোলেন তার পরিবারের সদস্য ও উপস্থিত বক্তারা। ২০০৪ সালের ২ অক্টোবর সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী নিজ কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে নির্মমভাবে খুন হলেও আজও তার বিচার পান নি পরিবারের সদস্যরা।

বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) বিগত ৪ বছর ধরে সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী স্মৃতিপদক প্রদান করে আসছে। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য এবার বগুড়ার ৩ সাংবাদিককে এই পদক প্রদান করা হয়। তারা হলেন- দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, দৈনিক ইত্তেফাকের নিজস্ব প্রতিবেদক মিলন রহমান ও দৈনিক কালের কণ্ঠের ফটো সাংবাদিক ঠাণ্ডা আজাদ।

সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী বগুড়া থেকে প্রকাশিত দুর্জয় বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি ছিলেন।

গত ১৮ বছরে সাংবাদিক দীপঙ্কর হত্যা মামলার তদন্ত করেন আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর একাধিক সংস্থা। এরই মাঝে ৩ দফা মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হলেও তার পরিবারের পক্ষ থেকে প্রত্যেকবার না রাজি দেওয়া হয়েছে। সর্বশেষ ২০১৭ সালের জঙ্গি রাজীবসহ চারজন জঙ্গির নামে এই হত্যাকাণ্ডের চার্জশিট দাখিল করা হয় কিন্তু দীপঙ্করের পরিবারের সদস্যরা তাতেও সন্তুষ্ট নন। তাদের দাবি যথাযথ তদন্তের মাধ্যমে অপরাধীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে।

আজকের কর্মসূচিতে বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান বলেছেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সভাপতিত্ব করেন বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টু। সংগঠনের সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ, দৈনিক করতোয়া'র সম্পাদক মোজাম্মেল হক লালু, বিএফইউজে'র সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন ও বিএফইউজে'র নির্বাহী সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর। বক্তব্য রাখেন প্রয়াত সাংবাদিকের ছেলে অনিরুদ্ধ চক্রবর্তী, আরিফ রেহমান, মুরশিদ আলম, মাসুদুর রহমান রানাসহ আরও অনেকে।

Comments

The Daily Star  | English

Pahela Baishakh being celebrated

Pahela Baishakh, the first day of Bengali New Year-1431, is being celebrated across the country today with festivity, upholding the rich cultural values and rituals of the Bangalees

2h ago