৬ দফা দাবিতে রেল শ্রমিকদের কর্মবিরতি, নাটোর স্টেশনে ভোগান্তি

বকেয়া বেতন পরিশোধ ও চাকরি স্থায়ীকরণসহ ৬ দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন নাটোর রেলওয়ে স্টেশনে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মচারী-শ্রমিকরা (টিএলআর)।
natore_station.jpg
নাটোর রেলওয়ে স্টেশন | ছবি: স্টার

বকেয়া বেতন পরিশোধ ও চাকরি স্থায়ীকরণসহ ৬ দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন নাটোর রেলওয়ে স্টেশনে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মচারী-শ্রমিকরা (টিএলআর)।

আজ রোববার সকাল থেকে কর্মবিরতি শুরু হওয়ায় ব্যাহত হচ্ছে যাত্রী সেবা।

সূত্র জানিয়েছে, নাটোর রেলওয়ে স্টেশনে তৃতীয় ও চতুর্থ শ্রেণির প্রায় সবাই চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত। স্টেশন মাস্টারসহ তারা সবাই ৬ দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন।

এদিন সকাল ৮টায় তিতুমীর এক্সপ্রেস ট্রেন নাটোর স্টেশনে এসে দাঁড়ায়। সিগনাল ফ্ল্যাগ দেখানো বন্ধ থাকায় ট্রেনটি প্রায় ২ ঘণ্টা স্টেশনে আটকে ছিল। টিকিট কাউন্টারও বন্ধ ছিল প্রায় ৩ ঘণ্টা। কর্মবিরতির কারণে ব্যাহত হচ্ছে ক্রসিং, এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী স্টেশন মাস্টার কামরুন্নাহার দ্য ডেইলি স্টারকে বলেন, আমাদের একজন তৃতীয় শ্রেণির কর্মচারী আছেন স্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত। তাকে দিয়েই আমরা কাজ চালিয়ে নিচ্ছি। সেবা ব্যাহত হওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

নাটোর থেকে দিনাজপুরের ফুলবাড়ী যাবেন নরেন চন্দ্র। তিনি ডেইলি স্টারকে বলেন, কাউন্টার থেকে এখনো টিকিট পাইনি। ট্রেন আসার কথা সাড়ে ১১টায়, কখন আসবে তাও জানি না।

পাকশী ডিভিশনাল ম্যানেজার আমিনুল ইসলাম বলেন, পাকশী জোনের ৪টি স্টেশন—নাটোর, মাধনগর, রাণীনগর ও আত্রাই স্টেশনে সেবা ব্যাহত হচ্ছে। বাকিগুলো স্বাভাবিক আছে। যারা আজ বিশ্রামে ছিলেন তাদের এনে রেল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তবে এভাবে কতক্ষণ চালানো সম্ভব হবে তা বলা যাচ্ছে না। কর্মবিরতি দীর্ঘ হলে পরিস্থিতি খারাপ হতে পারে।

Comments