সিলেটে গাড়ি আটকে বিএনপি নেতা কামালকে ছুরিকাঘাতে হত্যা

সিলেটের বিএনপি নেতা আ ফ ম কামাল দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। আজ রোববার রাত ৯টার দিকে নগরীর আম্বরখানা বড়বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
আ ফ ম কামাল। ছবি: সংগৃহীত

সিলেটের বিএনপি নেতা আ ফ ম কামাল দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। আজ রোববার রাত ৯টার দিকে নগরীর আম্বরখানা বড়বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আ ফ ম কামাল সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এবং সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক। তিনি নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, 'আ ফ ম কামাল নিজের প্রাইভেটকারে নগরীর চৌকিদেখী থেকে আম্বরখানা বড়বাজার গলিতে প্রবেশ করেন। এ সময় তাকে অনুসরণ করছিলো দুটি মোটরসাইকেলে থাকা ৩ জন। বড়বাজারের ১০৮ নং বাসার সামনে আসার পর মোটরসাইকেল আরোহীরা সামনে থেকে তার গাড়ির গতিরোধ করে। তারপর তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।'

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আজবাহার আলী শেখ বলেন, 'কী কারণে এবং কারা তাকে হত্যা করেছে আমরা বিষয়টির খোঁজ করছি। সিসিটিভি ফুটেজ দেখে অপরাধী চিহ্নিতের চেষ্টা করছি।'

জানতে চাইলে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরান আহমদ চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'এখনই নিশ্চিত করে বলতে পারছি না তার ওপর হামলার কারণ কী। তবে সপ্তাহ দুয়েক আগে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর সঙ্গে তার কথা কাটাকাটিকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়েছিল।'

তার মরদেহ বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আছে। সেখানে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইমরান চৌধুরীসহ পরিবারে সদস্যরা ও স্থানীয় নেতৃবৃন্দ আছেন।

Comments