২০২৩ সালের নির্বাচন শান্তিপূর্ণ হবে: কৃষিমন্ত্রী

২০২৩ সালে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক।
অনুষ্ঠানে কথা বলছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক। ছবি: সংগৃহীত

২০২৩ সালে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক।

আজ শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর নটর ডেম কলেজ মাঠে কারিতাস বাংলাদেশের সুবর্ণজয়ন্তী বর্ষের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আব্দুর রাজ্জাক বলেন, '২০২৩ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আমি মনে করি বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন হবে। যেখানে সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে। একটি অবাধ, নিরপেক্ষ নির্বাচন হবে। জনগণ ও রাজনৈতিক দল এতে অংশগ্রহণ করবে।'

'দেশে কিছু বড় রাজনৈতিক দল হুমকি দিচ্ছে আন্দোলন করবে, সংগ্রাম করবে, পলিটিক্যাল স্ট্যাবিলিটি তৈরির জন্য। এটা নির্বাচিত সরকার। আমাদের মৌলিক দায়িত্ব দেশে শান্তি বজায় রাখা', বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, '১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। তারপর থেকেই এ অপশক্তি, অসাংবিধানিক শক্তি, স্বৈরাচাররা দেশ পরিচালিত করে। মুক্তিযুদ্ধের চেতনাকে বিলুপ্ত করার চেষ্টা করে। যে ধারায় পাকিস্তান চলত, সেই ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তার বিরুদ্ধে আমরা সংগ্রাম-লড়াই করছি।'

'আমাদের দেশে ধর্মের নামে কিছু জঙ্গি, ধর্মান্ধ, অনেক ক্ষেত্রে রাজনৈতিক দল। যারা ধর্মের নামে মাইনোরিটি ও অন্যান্য ধর্মের প্রতি হিংসা ছড়ায়, তাদেরকে বর্তমান সরকার ঘৃণা করে। আমাদের সবাইকে ধর্মান্ধের বিরুদ্ধে সচেতন থাকতে হবে', যোগ করেন তিনি।

Comments