বাংলাদেশ

বান্দরবানের ২ উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ল ২৭ নভেম্বর পর্যন্ত

বান্দরবানের ২ উপজেলা রুমা ও রোয়াংছড়িতে ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী ২৭ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।
বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞা
পার্বত্য জেলা বান্দরবান। ফাইল ছবি: মং মারমা

বান্দরবানের ২ উপজেলা রুমা ও রোয়াংছড়িতে ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী ২৭ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) দ্য ডেইলি স্টারকে এ তথ্য  নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ রোববার বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। বান্দরবান সেনা রিজিয়নের আবেদনের পরিপ্রেক্ষিতে পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এবার রুমা ও রোয়াংছড়ি উপজেলায় আগামী ২৭ নভেম্বর পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞার মাধ্যমে শুরু হয় বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞা। দ্বিতীয় দফায় এই নিষেধাজ্ঞা ২৩ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়। এরপর তৃতীয় দফায় ৩০ অক্টোবরের নিষেধাজ্ঞায় থানচি ও আলীকদম উপজেলা সংযুক্ত করে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়। তখন ৪ নভেম্বর পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়।

পরে ৪ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত বান্দরবানের ৪ উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ানো হয়। এরপর ৮ নভেম্বরের গণবিজ্ঞপ্তিতে আলীকদম বাদ দিয়ে ১২ নভেম্বর পর্যন্ত রুমা, রোয়াংছড়ি ও থানচি এই ৩ উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বহাল রাখে জেলা প্রশাসন। এরপর ১৬ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যস্ত আরও এক দফা নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়। সর্বশেষ আজ আরও এক দফা ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল স্থানীয় প্রশাসন।

Comments