২৪-২৭ নভেম্বর এয়ারপোর্ট রোড এড়িয়ে বিকল্প পথে চলার নির্দেশনা

আগামী ২৪ নভেম্বর সন্ধ্য ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত রাজধানীর এয়ারপোর্ট এগিয়ে বিকল্প পথ ব্যবহারের নির্দেশনা দিয়েছে বিআরটি প্রকল্প কর্তৃপক্ষ।
এয়ারপোর্ট রোড। ছবি: স্টার ফাইল ফটো

আগামী ২৪ নভেম্বর সন্ধ্য ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত রাজধানীর এয়ারপোর্ট এগিয়ে বিকল্প পথ ব্যবহারের নির্দেশনা দিয়েছে বিআরটি প্রকল্প কর্তৃপক্ষ।

আজ বুধবার বিআরটি প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ দ্য ডেইলি স্টারকে বলেন, 'প্রকল্পের কাজের জন্য ঢাকা বিমানবন্দর স্টেশন এলাকার ৪টি লেনের মধ্যে ২টি লেন বন্ধ থাকবে। এ জন্য এই সড়কে যানজট তৈরি হতে পারে।'

বিকল্প পথ ব্যবহারের নির্দেশনা বিষয়ে তিনি বলেন, 'যারা দূরের যাত্রী, তাদের জন্য আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে  যেন সম্ভব হলে বিকল্প পথ ব্যবহার করেন।'  

এ বিষয়ে বিআরটি প্রকল্প পরিচালকের সই করা একটি বিজ্ঞাপন আজ বুধবার প্রকাশ করা হয়েছে জাতীয় দৈনিকে।

এতে বলা হয়েছে, বিআরটি প্রকল্পের আওতাভুক্ত ঢাকা বিমানবন্দর স্টেশন এলাকায় আগামী ২৪ নভেম্বর সন্ধ্য ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় সড়ক উন্নয়নের কাজ চলমান থাকবে।

এর ফলে ওই সড়কে 'যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এমতাবস্থায় উক্ত করিডোরে চলাচলরত সকল জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের জন্য অনুরোধ করা হচ্ছে।'

বিআরটি প্রকল্পের তথ্য অনুযায়ী, বিআরটি প্রকল্পের দৈর্ঘ্য ২০ দশমিক ৫ কিলোমিটার। প্রকল্পের মধ্যে আছে আবদুল্লাহপুর থেকে টঙ্গীর চেরাগআলী পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক ও ৬টি উড়ালসেতু।

এ ছাড়া, সড়কের প্রধান করিডোরের সঙ্গে সংযোগের জন্য বিভিন্ন অংশে ১১৩টি সংযোগ সড়ক, ২৫টি বিআরটি স্টেশন, ঢাকা বিমানবন্দর ও গাজীপুরের শিববাড়ি এলাকায় দুটি বাস টার্মিনাল থাকছে প্রকল্পে।

বাস স্টপেজে প্রবেশ ও বের হওয়া এবং পথচারী পারাপারের জন্য ৩০টি আন্ডারপাস, নতুন সড়কের দুপাশে উচ্চ ধারণ ক্ষমতাসম্পন্ন ৪১ কিলোমিটার ড্রেন ও ২০ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ ফুটপাতও থাকছে এ প্রকল্পের অধীনে।

 

Comments