ঢাকার প্রবেশমুখে আমিনবাজার-আশুলিয়ায় পুলিশ চেকপোস্ট, তল্লাশি

রাজধানী ঢাকার প্রবেশমুখ আমিনবাজার ও আশুলিয়ায় পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে এবং এসব চেকপোস্টে যাত্রীদের তল্লাশি করা হচ্ছে।
সাভার তল্লাশি
ঢাকার প্রবেশমুখ আমিনবাজারে পুলিশের চেকপোস্টে যাত্রীদের তল্লাশি করা হচ্ছে। ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকার প্রবেশমুখ আমিনবাজার ও আশুলিয়ায় পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে এবং এসব চেকপোস্টে যাত্রীদের তল্লাশি করা হচ্ছে।

আমিনবাজার চেকপোস্ট সংলগ্ন এলাকার বাসিন্দারা দ্য ডেইলি স্টারকে জানান, দুপুরের পর থেকে আমিনবাজার পুলিশ চেকপোস্টে যানবাহন তল্লাশি শুরু করে পুলিশ।

তল্লাশির কারণে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকায় ঢাকামুখী লেনে যানজটের সৃষ্টি হয়। সন্ধ্যা পর্যন্ত যানজট দেখা গেছে।

এদিকে আশুলিয়ার কয়েকজন বাসিন্দা দ্য ডেইলি স্টারকে জানান, দূরপাল্লার যানবাহনগুলোতে পুলিশ তল্লাশি চালাচ্ছে। এ কারণে যানবাহন ধীরগতিতে চলছে।

এ বিষয়ে ঢাকা উত্তর ট্রাফিক ইনস্পেক্টর (প্রশাসন) আব্দুস সালাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'ঢাকার প্রবেশমুখ গাবতলী ও আমিনবাজার এলাকায় বড় একটি চেকপোস্ট পরিচালিত হচ্ছে। এ কারণে ঢাকামুখী লেনে যানজটের সৃষ্টি হয়েছে।'

তবে আশুলিয়ায় কোনো যানজটের সৃষ্টি হয়নি বলে জানান তিনি।

যোগাযোগ করা হলে আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হারুন উর রশিদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা দূরপাল্লার যানবাহন, বিশেষ করে দূরপাল্লার বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারগুলো ঢাকার প্রবেশমুখ আমিনবাজার পুলিশ চেকপোস্টে চেক করছে। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে তল্লাশি করা হচ্ছে।'

'তবে কোনো যাত্রীকে হয়রানি করা হচ্ছে না। এখন পর্যন্ত সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। কাউকে আটক করা হয়নি,' যোগ করেন তিনি।

যোগাযোগ করা হলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা ঢাকার প্রবেশমুখ আশুলিয়া বাজার এলাকায় চেকপোস্ট পরিচালনা করছি। আগামীকাল থেকে বাইপাইলে চেকপোস্ট বসানো হবে।'

Comments