দেশের প্রথম মেট্রোরেলে প্রধানমন্ত্রী

প্রথমবারের মতো দেশে মেট্রোরেলের যাত্রী হিসেবে যাত্রা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে ছিলেন ছোটো বোন শেখ রেহেনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে রাজধানীর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত ভ্রমণ করে বাংলাদেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করেন। ছবি: পিআইডি

প্রথমবারের মতো দেশে মেট্রোরেলের যাত্রী হিসেবে যাত্রা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে ছিলেন ছোটো বোন শেখ রেহানা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে আজ বুধবার দুপুরে সবুজ পতাকা উড়িয়ে মেট্রোরেল চালুর নির্দেশনা দেন। প্রথম যাত্রী হিসেবে তিনি ও তার ছোটো বোন টিকিট সংগ্রহ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে নিয়ে রাজধানীর দিয়াবাড়িতে মেট্রোরেল স্টেশনের কাউন্টার থেকে প্রথম যাত্রী হিসেবে টিকেট সংগ্রহ করেন। ছবি: পিআইডি

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক ডাকটিকেট, প্রথম দিনের কভার ও স্মারক নোট উন্মোচন করবেন।

প্রধানমন্ত্রী উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশনের মূল ফলক পরিদর্শন ও এর পাশে একটি তেঁতুল গাছের চারা রোপণ করেন এবং মোনাজাত করেন।

প্রধানমন্ত্রী টিকেট অফিস মেশিন (টিওএম) ব্যবহার করে এমআরটি পাস কেনেন এবং কনকোর্স লেভেল থেকে আগারগাঁওগামী প্ল্যাটফর্মে আসেন।

তিনি সবুজ পতাকা নাড়িয়ে দেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার শুভ সূচনা করেন এবং এর পরের ট্রেনে আগারগাঁওয়ের উদ্দেশ্যে রওয়ান দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ২০০ জনের মতো আমন্ত্রিত অতিথি আছেন। অতিথিদের মধ্যে কূটনীতিক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, নানা পেশার মানুষ, স্কুল-মাদ্রাসার শিক্ষার্থী, ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী লোকজন আছেন।

Comments